সিলেট ও রাজশাহী সিটির ভোট গ্রহণ শেষ হলো

8

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১৬: ০৩

সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়; শেষ হয় বিকেল চারটায়। তবে নির্ধারিত সময়ের মধ্যে যেসব ভোটকেন্দ্রে ভোটাররা আছেন, তাঁদের ভোট নেওয়া হবে।

দুই সিটিতেই দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট গ্রহণ হয়েছে শান্তিপূর্ণভাবে। তবে ভোটার উপস্থিতি তেমন বেশি ছিল না। সিলেটে পাঁচ ঘণ্টা পর ভোট পড়েছে ২০ শতাংশ। রাজশাহীতে কয়েকটি কেন্দ্র ঘুরে প্রথম আলোর প্রতিনিধিরা দেখেছেন, সেখানে ২৬ থেকে ৩৩ শতাংশ ভোট পড়েছে।

দুই সিটিতেই আজ ভোট গ্রহণ হয়েছে ইভিএমে। কিছু কিছু কেন্দ্রে ছিল যান্ত্রিক ত্রুটি। এতে দীর্ঘ সময় ব্যয় হয়েছে ভোট দিতে। তা নিয়ে কোনো কোনো ভোটার ক্ষোভও প্রকাশ করেছেন।

রাজশাহীর দুই ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে দুপুরে নগরের ভেড়িপাড়ার মোড়ে একটি ভোটকেন্দ্রের সামনে পাঁচ মিনিটের জন্য রণক্ষেত্রের সৃষ্টি হয়। দুই প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের চেয়ার ভাঙচুর করা হয়। অবশ্য অল্পক্ষণের মধ্যেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তারপর প্রায় এক ঘণ্টা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। ভোটাররা ভয়ে পালিয়ে যান।

অন্য খবর  এসএসসির ফল জুলাইয়ের শেষ সপ্তাহে

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ভোট দেন ৮ নম্বর ওয়ার্ডের পাঠানটুলা শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে। ভোট দেওয়ার পর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি জয়ের ব্যাপারে অত্যন্ত আশাবাদী।’ তিনি নগরবাসীকে ভোট দিতে কেন্দ্রে আসার এবং নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।

 

আপনার মতামত দিন