এসএসসির ফল জুলাইয়ের শেষ সপ্তাহে

17

এসএসসি ও সমমান পরীক্ষার ফল জুলাই মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে। বিধান অনুযায়ী লিখিত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। আগামী ২৮ জুলাই সে ৬০ দিন পূর্ণ হবে। সে অনুযায়ী ফল প্রকাশের প্রস্তুতি চলছে বলে দৈনিক আমাদের বার্তাকে নিশ্চিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড সূত্র।

সূত্রমতে, পরীক্ষার্থীদের খাতা মূল্যায়নের কাজ চলছে। পরীক্ষক-প্রধান পরীক্ষকরা নম্বর জমা দিচ্ছেন কম্পিউটার সেন্টারে। ফল প্রস্তুতের কাজ মোটামুটি এগিয়ে নিয়েছে শিক্ষা বোর্ডগুলো। জুলাই মাসের শুরুতে ফল প্রস্তুতের অগ্রগতি যাচাই করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রকাশের তারিখসহ প্রস্তাব পাঠাবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। সে প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাবে মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী যেদিন সিদ্ধান্ত দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

 

সূত্র বলছে, ফল প্রকাশের ৬০ দিন ২৮ জুলাই পূর্ণ হলেও সেদিন শুক্রবার। তাই ২৯, ৩০ বা ৩১ জুলাই ফল প্রকাশের নির্দেশনা চেয়ে প্রস্তাব পাঠানো হতে পারে।
এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার দৈনিক আমাদের বার্তাকে বলেন, ফল প্রস্তুতের কাজ মোটামুটি শেষ হলে আমরা শিক্ষা মন্ত্রণালয়ে প্রকাশের তারিখ প্রস্তাব করে চিঠি পাঠাবো। ফল প্রকাশের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতি নেবে শিক্ষা মন্ত্রণালয়।
উল্লেখ্য, গত ২৮ মে এসএসসির লিখিত পরীক্ষা শেষ হয়। এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ নেন।

অন্য খবর  স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটিতে সাবেক ছাত্রনেতা ঝিলু

 

 

আপনার মতামত দিন