লক্ষ্মীপুরে পৃথক মামলায় ২৪ জনের কারাদণ্ড

10
লক্ষ্মীপুরে পৃথক মামলায় ২৪ জনের কারাদণ্ড

 লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে পৃথক দুইটি পর্নোগ্রাফি মামলায় ২৪ জনের ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে সবাইকে কপিরাইট আইনে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- সেলিম হোসেন, মুখলেছুর রহমান, আশরাফুল ইসলাম সুজন, রাম কর্মকার, শাহ আলম, মো. মাহিফ আরাফাত, মো: খোকন, রাহাত খান, মো: মাঈনউদ্দিন, মো: বেলাল, মো: সিরাজ, মো: মামুন হোসেনও মো: সিরাজ।

অন্য মামলায় দন্ডপ্রাপ্তরা হলেন- মো: জাহিদ হোসেন, জহির আলম ভূইয়া, মো: ইব্রাহিম,  রথিন সুর, মো: মেজবাহ উদ্দিন, রিয়াজ মাহমুদ, মো: নুরুল আমিন, মো: মাসুম, জয়নাল আবেদীন নিশান, সবুজ হোসেন ও মো: মোস্তফা। দন্ডপ্রাপ্ত সবাই লক্ষ্মীপুর জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর মধ্যে তিন আসামি পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন থেকে ল²ীপুর পৌর সুপার মার্কেট ও সদর উপজেলার মজু চৌধুরী হাট এলাকায় কম্পিউটারে পর্নোছবি, বিভিন্ন শিল্পীদের অশ্লীল ভিডিও গান, সদ্য মুক্তিপাওয়া বাংলা ছায়াছবির কপিরাইট এর কাজ করে ব্যবসা পরিচালনা করছে একটি চক্র। এমন অভিযোগে ২০১৮ সালের ২৯ জুলাই পৃথক অভিযান চালায় র‌্যাব। এসময় পর্নোগ্রাফিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধারসহ আসামীদের আটক করে থানায় হস্তান্তর করেন। পরে র‌্যাব বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে ২০২০ সালের ২১ সেপ্টেম্বর এক মামলায় ১১ জন এবং অন্য মামলায় ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত  সাক্ষ্যগ্রহণ শেষে পৃথক এই দুই মামলার রায় ঘোষণা করে।

অন্য খবর  স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন আগামীকাল

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

 

আপনার মতামত দিন