দোহার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জামাদান শেষ: প্রার্থী ১০৩ জন

836

বৃহস্পতিবার ছিল দোহার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জামাদানের শেষ দিন। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে প্রার্থীরা সমর্থকদের নিয়ে নিজ নিজ পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন।

শেষ দিনে ১৫ মেয়র পদে, ৭৬ জন কাউন্সেলর ও ১৩ জন সংরক্ষিত কাউন্সেলর পদে মনোনয়নপত্র জমা দেন। ১ নম্বর ওয়ার্ডে ১২ জন, ২ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৯ জন, ৫ নম্বর ওয়ার্ডে ১০ জন, ৬ নম্বর ওয়ার্ডে ১০ জন, ৭ নম্বর ওয়ার্ডে ৮ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৮ জন, ৯ নম্বর ওয়ার্ডে ৯ জন কাউন্সেলর পদপ্রার্থী রয়েছেন।

দীর্ঘ একযুগ পর ঢাকার দোহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে মেয়র পদসহ ১০৩ পার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২০০০ সালের ২৬ সেপ্টেম্বর দোহার পৌরসভা নির্বাচন হয়েছিল। মামলা জটিলতার কারণে একযুগের মধ্যে এ পৌরসভায় আর কোনো নির্বাচন হয় নি। গত ১৮ এপ্রিল নির্বাচন কমিশনার ২৫ মে নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী, উপজেলা বিএনপি সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ বিএনপি সমর্থিত ও উপজেলা জামায়াত ইসলামের সাধারণ সম্পাদক এবিএম কামাল হোসাইন জামায়াত সমর্থিত, বর্তমান মেয়র আব্দুর রহিম মিয়া, সাবেক জয়পাড়া ইউনিয়ন চেয়ারম্যান জহির উদ্দিন, বিএনপি নেতা নুরুল ইসলাম, মাসুদ পারভেজ, যুবলীগ নেতা মাসুদ মোল্লা প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করায় তুমুল প্রতিদন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্য খবর  ঢাকা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির কম্বল বিতরণ

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা রির্টানিং অফিসার মোহাম্মদ আল আমিন নিউজ৩৯-কে বলেন, “দীর্ঘদিন পর নির্বাচনের সুযোগ পেয়ে প্রার্থী ও ভোটারদের বেশ উৎফুল্ল দেখা গেছে। আর এই নির্বাচন উন্নয়নের গতিকে আরও বেগবান করবে।” প্রার্থীদের আচরণবিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।

আপনার মতামত দিন