নাটোরে গরু ব্যবসায়ী হত্যা ও টাকা লুটের ঘটনায় গ্রেফতার ৯

23
নাটোরে গরু ব্যবসায়ী হত্যা ও টাকা লুটের ঘটনায় গ্রেফতার ৯

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:ঢাকার আফতাবনগর হাটে গরু বিক্রি শেষে বাড়ি ফেরার পথে গত বুধবার (২৮ জুন) একজনকে হত্যাসহ চারজনকে পিটিয়ে আহত করে ১৪ লাখ ১২ হাজার ৮০০ টাকা লুটের ঘটনায় সংঘবদ্ধ ৯ ডাকাতকে গ্রেফতার করেছে নাটোর জেলা পুলিশ।

রোববার (২ জুলাই) রাতে নাটোরের লালপুর, বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ লুট হওয়া ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- ইমদাদুল হক, শাহ আলম, রুবেল, আরিফ, মিঠুন, সোহাগ, সুজন, রেজাউল ও রসুল।

রোববার (২ জুলাই) দুপুরে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান জানান, গত ২৭ জুন রাত ১১টার দিকে পাঁচজন গরু ব্যবসায়ী ঢাকার আফতাব নগর হাটে ১৫টি গরু বিক্রি শেষে নগদ টাকাসহ বগুড়ায় ফেরার উদ্দেশে একটি ট্রাকে ওঠে। ট্রাকে ওঠার পরপরই যাত্রী বেশে ট্রাকে থাকা ডাকাতদল তাদের সবাইকে মারধর করে দড়ি দিয়ে বেঁধে ফেলে এবং তাদের কাছে থাকা ১৪ লাখ ১২ হাজার ৮০০টাকাসহ তাদের চারটি মোবাইল লুট করে। এ সময় তাদের মারধরে শহিদুল ইসলাম নামে এক গরু ব্যবসায়ী মারা যায়। গুরুতর আহত হয় সাথে থাকা অপর চারজন।

অন্য খবর  বাণিজ্য মেলা ২১ জানুয়ারি, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পরে ডাকাতদল মৃতদেহ ও আহতদের সুবিধাজনক স্থানে ফেলতে না পেরে ট্রাক নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে থাকে। এরই একপর্যায়ে সিরাজগঞ্জের হান্ডিয়াল নামক স্থানে আব্দুস সালাম নামে আহত একজনকে চলন্ত ট্রাক থেকে ফেলে দেয় তারা। এরপর, ট্রাকটি নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রাণ এলাকায় থামিয়ে মৃতদেহটিসহ অপর তিনজনকে ট্রাক থেকে ফেলে দিয়ে পালিয়ে যায় ডাকাতদল।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহসহ আহতদের উদ্ধার করে। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ঘটনার রহস্য উদঘাটনে মাঠে নামে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৯ জনকে গ্রেফতার করে। এ সময় ডাকাতির কাজে ব্যাবহৃত ট্রাক ও নগদ প্রায় ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ঘটনার সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

 

আপনার মতামত দিন