দোহারে রেনেসাঁর পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে দুপুরের খাবার বিতরণ

73
দোহারে রেনেসাঁর পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে দুপুরের খাবার বিতরণ

সামাজিক উন্নয়ন মূলক সংগঠন রেনেসাঁর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভাষা শহিদদের স্বরণে দোহারে ২০০. জন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে দুপুরের খাবার বিতরন করা হয়। দুপুরের খাবার হিসাবে তাদের মাঝে বিরিয়ানি পরিবেশন করে সংগঠন টির সদস্যরা। ২২ ফেব্রুয়ারী দুপুরে এই খাবার বিতরন করা হয়।

সামাজিক উন্নয়নমূলক কাজ করার উদ্দেশ্যে ২০১৮ সালে দোহারে ২০১৭ সালের এইচএসসি ব্যাচের শিক্ষার্থীরা রেনেসাঁ নামক সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠা লগ্ন থেকেই রেনেসাঁ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড করে আসছে। বাংলাদেশের জাতীয় দিবস গুলোতে রেনেসাঁর সদস্যরা দোহারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুষ্কার বিতরণ করে থাকে। ঈদকে সামনে রেখে সংগঠনটির সদস্যা গরিব অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। সংগঠনটির বর্তমান সভাপতি মোঃ মিজানুর রহমান বলেন,” আমরা শিক্ষার্থীরা যদি যার যার অবস্থান থেকে সমাজের জন্য কাজ করি তাহলে আমাদের দেশের সামাজিক ব্যবস্থা অনেকটা এগিয়ে যাবে। মানুষের জন্য কিছু করতে পারলে নিজের ভেতর ভালো লাগা কাজ করে তাই এই সংগঠনের সাথে কাজ করে যাচ্ছি।”

সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক মোঃ হাসান বলেন,” ছাত্র হিসেবে সমাজের প্রতি আমাদের কিছুটা দায়বদ্ধতা আছে। পিছিয়ে পরা মানুষের জন্য আমরা যদি ছাত্ররা এগিয়ে আসি তাহলে আমাদের দেখে অন্যান্য পেশার মানুষরাও এগিয়ে আসবে। এতে আমাদের সকলের মধ্যে একটা সেতুবন্ধন তৈরী হবে।”

অন্য খবর  জয়পাড়ার দুই হারবালকে জরিমানা

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম হোসেন বলেন,” ছাত্ররা যুগ যুগ ধরে সমাজের জন্য কাজ করে আসছে। সমাজের সাধারণ মানুষ ছাত্রদের কাছে থেকে সব সময়ই ভালো কিছু প্রত্যাশা করে। ইনশাআল্লাহ আমৃত্যু অসহায় মানুষের জন্য কাজ করে যাবো।” এভাবেই রেনেসাঁ একটার পর একটা ভালো কাজ করে সামাজিক উন্নয়নে অংশগ্রহণ করে যাচ্ছে। পরে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি করা হয়। এই সময় আরো উপস্থিত ছিলেন সংগঠন এর বিভিন্ন দায়িত্বে থাকা সদস্য আজিম, সোহান, নুর আলম,মিনহাজ,অপূর্ব, শাহিন, আলমাছ,সাব্বির, জসিম,তন্ময়, রবিন,আকাশ ঘোষ , সৌরভ ঘোষ ,হাফিজুর, সবুজ, বাসার, সাগর, ওবাইদুল, সিফাত,হাসান, সাকিব,সোলায়মান,আসাদ, আলামিন সহ আরো অনেকে।

আপনার মতামত দিন