দোহারে বিপুল পরিমান কারেন্ট জালসহ জেলে আটক

95

ঢাকার দোহার উপজেলায় অবৈধ কারেন্ট জাল দিয়ে জাটকা ইলিশ ধরায় অপরাধে চলমান জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ১ জেলেকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে দোহার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মৈনটঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। সে সময় ৫১ হাজার ৫শত মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১৫ লক্ষ ৪৫ হাজার টাকা সেই সাথে ৯০ কেজি জাটকাও জব্দ করা হয়। এ বিষয়ে দোহার থানায় মৎস্য আইনে একটি মামলা হয়েছে।

এসময় জব্দকৃত অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত জাটকা ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।
এ বিষয়ে মাহমুদপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শামছুল আলম জানান, জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান পরিচালনা করা হয়। ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যহত থাকবে।

সে-সময় আরো উপস্থিত ছিলেন, দোহার উপজেলায় মৎস কর্মকর্তা লুৎফুন্নাহার সেসময় তিনি জানান, আমরা দোহার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মৈনট ঘাটে অভিযান পরিচালনা করে ৯০ কেজি জাটকা জব্দ করি। পরে জব্দ কৃত জাটকা এতিমখানা ও মাদরাসায় বিতরণ করে দেই। আর আমরা এই অভিযান পরিচালনা করি ঢাকা জেলার সুযোগ্য জেলা মৎস্য কর্মকর্তা স্যারের দিকনির্দেশনায়। আর এই চলমান জাটকা সংরক্ষণ অভিযান অব্যহত থাকবে।

আপনার মতামত দিন