৪৪ জন হজযাত্রীর ৩ কোটি টাকা আত্মসাতে অভিযুক্ত অহিদুল গ্রেফতার

32
৪৪ জন হজযাত্রীর ৩ কোটি টাকা আত্মসাতে অভিযুক্ত অহিদুল গ্রেফতার

বহুল আলোচিত ৪৪ জন হজযাত্রীর হজের টাকা আত্মসাৎকারীর হোতা অহিদুল আলম ভূইয়াকে গ্রেফতার করেছে। রবিবার রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় র্যাব-২ ও র্যাব-৯ এক যৌথ অভিযানে তাকে গ্রেফতার করে।

সোমবার সোয়া ৮ টার দিকে এক বিজ্ঞপ্তিতে র্যাব এই তথ্য জানায়।
র্যাব-২ এর এএসপি শিহাব করিম (সহকারী পরিচালক মিডিয়া) সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ২০২৩ সালে হজ পালনে সৌদি আরবে যাওয়ার জন্য রাজধানী কুড়িল এলাকার সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক অহিদুল আলম ভূইয়া তার ছেলে সাজিদুল ইসলাম ও শ্যালক মো. শফিকুল ইসলাম ৪৪ জন হজ প্রার্থীর কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নেন। কিন্তু হজে না পাঠিয়ে প্রায় তিন কোটি টাকা প্রতারণামূলকভাবে আত্মৎসাৎ করে আত্মগোপনে চলে যান তারা।

হজের টাকা আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীরা সিলেটসহ দেশের বিভিন্ন থানায় পাঁচ এর অধিক মামলা দায়ের করেন। পরবর্তীতে ঘটনাটি বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

র্যাব জানিয়েছে, গ্রেফতার অহিদুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা আত্মসাতের তথ্য স্বীকার করেছেন। মামলা হওয়ার পর দেশের বিভিন্ন স্থানে তিনি আত্মগোপনে ছিলেন। আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে র্যাব।

আপনার মতামত দিন