হুমকির মুখে বাহ্রা ঘাট

239

অস্তিত্বের সংকটে পড়েছে নয়াবাড়ির ইউনিয়নের সাথে ঢাকা যোগাযোগের একমাত্র মাধ্যম বাস স্ট্যান্ড বাহ্রা ঘাট। যেকোন সময় ভেঙ্গে যেতে পারে নয়াবাড়ির এই গুরুত্বপূর্ন স্থান। অসহায় ভাবে দেখা ছাড়া কিছুই করতে পারছে না বাহ্রাঘাটের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা।

পানি বাড়ার সাথে তাল মিলিয়ে ভাঙ্গছে নয়াবাড়ীর বিস্তীর্ন এলাকা। কিন্তু এই ভাঙ্গন কবলিতদের পাশে নেই কেউ। ইতোমধ্যে বাহ্রা ঘাটের এই ভাঙ্গনের ফলে গৃহহারা হয়েছে প্রায় ৫০০ পরিবারের ও বেশি।

এই ভাবে ভাঙ্গন অব্যাহত থাকলে কিছুদিনের ভিতরেই বাহ্রা ঘাটের স্থান নদী গর্ভে স্থান নেবে বলে আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা। বাহ্রা ঘাট ভেঙ্গে গেলে নয়াবাড়ীর যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়বে, বিচ্ছিন্ন হবে প্রায় ২০,০০০ হাজারেরও বেশি বাসিন্দা।

বাহ্রা ঘাট ভেঙ্গে গেলে নগর পরিবহন কোথায় থেকে ছাড়বে তাও পরিস্কার করতে পারেন নি নগর পরিবহনের সুপার ভাইজার তোতা মিয়া (৩৬)। তবে তিনি আভাষ দিয়েছেন নতুন বাস স্ট্যান্ড কার্তিকপুরেই হতে পারে।

বাস চলাচল বন্ধ হয়ে গেলে কলেজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়বে প্রায় ১০০০ ছাত্র ছাত্রীর। কিন্তু এই নিয়ে নেই কারো মাথা ব্যাথা। রাজনৈতিক প্রতিশ্রুতির আড়ালে হারিয়ে গেছে সাধারন মানুষের কান্নার জল।

আপনার মতামত দিন