সালমান এফ রহমানের উন্নয়নকে ত্বরান্বিত করতে মাস্টারপ্ল্যান বাস্তবায়নের বিকল্প নেই

20
সালমান এফ রহমানের উন্নয়নকে ত্বরান্বিত করতে মাস্টারপ্ল্যান বাস্তবায়নের বিকল্প নেই

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি:প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের এমপি দোহার-নবাবগঞ্জ উপজেলাকে আধুনিকায়ন করার যে কর্মপরিকল্পনা ঘোষণা ও প্রণয়ন করেছেন তা ত্বরান্বিত করতে মাস্টারপ্ল্যান বাস্তবায়নের বিকল্প নেই। গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা কনফারেন্স রুমে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর আওতায় উপজেলা শহর (নন-মিউনিসিপ্যাল) মাস্টারপ্ল্যান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন হালনাগাদ বিষয়ক এক কর্মশালায় এ কথা বলেন বক্তারা। এ সময় বক্তারা যার যার অবস্থান থেকে পরিকল্পনা মাফিক কাজ করার আহ্বান জানান। ‘প্রজেক্ট ওরিয়েন্টেশন’ শীর্ষক এই কর্মশালায় অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলায় কর্মরত কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী মানুষ। এ সময় মডেল উপজেলায় জনগণ যেসব সুযোগ-সুবিধা পাবে তা মনিটরের মাধ্যমে দেখানো হয়।

এরমধ্যে মডেল গ্রামে যোগাযোগ ও বাজার অবকাঠামো, আধুনিক স্বাস্থ্যসেবা ও মানসম্মত শিক্ষার ব্যবস্থা। সুপেয় পানি ও তথ্যপ্রযুক্তি সুবিধা ও দ্রুতগতির ইন্টারনেট সেবার সুবিধা। উন্নত বর্জ্য ব্যবস্থাপনা, কমিউনিটি স্প্রেস ও বিনোদনের ব্যবস্থা। ব্যাংকিং সুবিধা ও গ্রামীণ কর্মসংস্থান, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি। কৃষি আধুনিকায়ন যান্ত্রিকীকরণের মাধ্যমে উৎপাদন বৃদ্ধিসহ বিভিন্ন ধরনের সুবিধা থাকবে গ্রামীণ জীবন ও অর্থনীতি বদলে দেয়ার এই প্রকল্পে। এর আগে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মতিউর রহমান।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে সালমান এফ রহমানের শেষ গণসংযোগ; নৌকার পক্ষে গনজোয়ারের আশা

মাস্টারপ্ল্যানের গুরুত্বসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ‘মাস্টারপ্ল্যান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. ছয়ইফ উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, বক্সনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ওয়াদুদ মিয়া, আলিমুর রহমান পিয়ারা, ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল, পলাশ চৌধুরী, হুমায়ুন কবির, বশির আহমেদ, মনিরুজ্জামান তুহিন, শিক্ষা কর্মকর্তা রাশেদ মামুন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা আসমা জাহানসহ বিভিন্ন পেশাজীবি মানুষ।

আপনার মতামত দিন