শাহাদত হত্যা বিচারের দাবিতে পদ্মা কলেজে মানববন্ধন

365

রাতুল ইসলাম, নিউজ৩৯ ♦ গত ২৯ ডিসেম্বর রাতে সন্ত্রাসীদের হাতে নির্মম ভাবে খুন হন দোহার উপজেলা মৈইতপাড়ার ফজলুল রহমানের মেধাবী সন্তান শাহাদত হোসেন। আর এরই প্রতিবাদে শাহাদত হত্যা বিচারের দাবিতে আজ সকাল ১০ টায় পদ্মা কলেজে মানববন্ধন হয়।

শাহাদত পদ্মা কলেজের বি.বি.এস  দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল । বিচারের দাবিতে সন্তান হারানো এক বাবার আর্তনাদে দোহারের ফুলতলা পদ্মা কলেজের আকাশ-বাতাস ভারি হয়ে উঠে ঠিক এভাবেই:

“ওরা আমার কলিজার টুকরারে কাইড়া নিছে। আমার স্বপ্নকে ভাইঙ্গা চুইরা একাকার করছে। ওরা আমার মানিককে বাঁচতে দেয় নাই, আপনারা ওদের বিচার করুন। আমি এক সন্তানহারা বাবা, ওদের বিচার চাই।”

তার মৃত্যুর ২২দিন অতিবাহিত হলেও প্রশাসন এর বিচারে কোন ভূমিকা পালন করতে পারে নি। যার ফলে গত ১৭ জানুয়ারি শাহাদত হত্যার বিচার ও তার সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের দাবিতে পদ্মা কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সহ সমাজের সুধীজনরা  কলেজ ক্যাম্পাস ও রাস্তায় ব্যানার, ফেস্টুন ও লিফলেট নিয়ে মানববন্ধন সহ প্রতিবাদি মিছিল বের করে।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ময়েজউদ্দিন বলেন, “শাহাদত খুব মেধাবী ছাত্র ছিল। তার জন্য কলেজের সবাই কেঁদেছে। ওর শূন্যতা আমাদেরকে খুব কষ্ট দেয়। কি কারনে তার এ পরিনতি তা প্লিজ আপনারা খুঁজে বের করুন এবং দোষীদের চিহ্নিত করে আইনের কাঠগড়ায় দাড় করান। যাতে করে শাহাদাতের মত কোন কোমলমতি মেধাবী ছাত্রকে অকালে ঝড়ে পরতে না হয়।”

আপনার মতামত দিন