শতাধিক গ্রাহকের টাকা নিয়ে লাপাত্তা এনজিও

108
শতাধিক গ্রাহকের টাকা নিয়ে লাপাত্তা এনজিও
???????????????????????

কুমারখালীতে ‘নীড় ফাউন্ডেশন’ নামে এনজিওর প্রতারণার ফাঁদে পরেছেন শতাধিক ব্যক্তি। ঋণের বিমা বাবদ তাদের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে এনজিওটি লাপাত্তা হয়েছে। ৬ জুলাই ঋণ প্রদানের তারিখে ভুক্তভোগীরা এসে এনজিও অফিস (ভাড়া করা বাড়ি) তালাবদ্ধ দেখতে পান। এ নিয়ে রোববার বাড়ির মালিক লাভলীকে জিজ্ঞেস করতে গেলে তিনি ভুক্তভোগীদের তাড়িয়ে দেন।

ভুক্তভোগীদের অভিযোগ, এনজিওতে বিনিয়োগের জন্য বাড়ির মালিক লাভলী তাদের উদ্ধুদ্ধ করেছেন। ভুক্তভোগী বিপুল, ইউপি সদস্য মমিন, জিয়া, আমিরুলসহ একাধিক ব্যক্তি জানান, কুমারখালী দুর্গাপুর কাজীপাড়া এলাকায় মৃত ডাক্তার আব্দুল বারিকের মেয়ে লাভলীর বাড়িতে ‘নীড় ফাউন্ডেশন’ নামে এনজিও কার্যক্রম শুরু করে। বিভিন্ন এলাকায় গিয়ে এনজিওর ম্যানেজার হাবিবুর রহমান ও মাসুদ নামের ব্যক্তি সহজ শর্তে ঋণ প্রদানের আশ্বাস দিয়ে তাদের অফিসে আসতে বলেন। তারা এনজিওর অফিসে এলে বাড়ির মালিক লাভলী তাদের আশ্বস্ত করেন যে, এই এনজিওতে বিনিয়োগ করলে কোনো সমস্যা হবে না। এই আশ্বাসের ভিত্তিতে ১০ হাজার টাকায় ১ লাখ টাকা ঋণ; এভাবে ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ পাওয়ার আশায় তারা এই এনজিওতে বিভিন্ন অঙ্কের টাকা জমা করেন। গত জুলাই ঋণ প্রদানের দিন এসে তারা অফিস তালাবদ্ধ দেখতে পান। এ সময় তারা বাড়ির মালিক লাভলীর কাছে এনজিও সম্পর্কে জানতে গেলে তিনি তাদের সঙ্গে খারাপ আচরণ করে তাড়িয়ে দেন। এমনকি লাভলী এনজিওর ফার্নিচার ভুক্তভোগীরা লুট করে নিয়ে যেতে পারেন মর্মে থানায় অভিযোগ দেন। বাড়ির মালিক লাভলীর এমন আচরণে ভুক্তভোগীরা হতাশ হয়ে পড়েন। তাদের মধ্যে রহমত ও আকাশ নামে দুজন এনজিওর ম্যানেজারের সঙ্গে টাকা লেনদেনের ভিডিও ফুটেজ আছে বলে জানিয়েছেন।
টাকা ফেরত পেতে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুমারখালী থানা, র্যা ব-১২ কুষ্টিয়াসহ বিভিন্ন দপ্তরে তারা অভিযোগ দিয়েছেন।

অন্য খবর  শিশুরা ডেঙ্গু আক্রান্ত হচ্ছে, সতর্ক থাকবেন কীভাবে

বিষয়টি জানতে বাড়ির মালিক লাভলীর বাড়িতে গিয়ে প্রধান দরজায় তালাবদ্ধ দেখে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। ওসি আকিবুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি, খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত দিন