রশিদ বেপারীর জানাজা অনুষ্ঠিত

449

ঢাকার দোহার উপজেলায় গত রোববার বিকেল সাড়ে ৫টায় দুর্বৃত্তদের পিস্তলের গুলিতে বিএনপি নেতা রশিদ বেপারী হত্যার ঘটনায় গত সোমবার সন্ধ্যায় র্যাব-১১ এর একটি দল শামীম (৪০) ও রিপন (৩৯) নামে দুই যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে। সোমবার রাত ১টায় তাদের দোহার থানায় হস্তান্তর করা হয়। গ্রেফতার হওয়া রিপন উপজেলার নিকড়া গ্রামের মতলব খানের ছেলে, শামীম একই গ্রামের মোসলেম বেপারীর ছেলে। এ দিকে রশিদ বেপারীর নামাজে জানাজায় বিপুল মানুষ অংশ নেন।

এর আগে নিহত বিএনপি নেতা রশিদ বেপারীর নামাজে জানাজা গতকাল বেলা সাড়ে ১১টায় স্থানীয় বানাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। পরে স্থানীয় নিকড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

নামাজে জানাজায় উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান, সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, সাবেক বেসাময়িক বিমান, পর্যটন ও বস্ত্র প্রতিমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও ঢাকা জেলা বিএনপি সভাপতি আবদুল মান্নান, সাবেক সংসদ সদস্য শহীদ খন্দকার, দোহার উপজেলা চেয়ারম্যান মাহবুবুর রহমান, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার আবু আশফাক, দোহার পৌরসভার মেয়র আবদুর রহিম মিয়া ও দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল আমীন। রশিদ বেপারী নিহত হওয়ায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। দুই দিন ধরে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। তার নামাজে জানাজায় উপস্থিত হয়ে ব্যারিস্টার নাজমুল হুদা বর্তমান সরকারের কাছে জানমালের নিরাপত্তা চেয়ে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা প্রকাশ করে এ হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানান।

অন্য খবর  নবাবগঞ্জে ৬ এসএসসি শিক্ষার্থী গ্রেফতার

সাবেক বেসাময়িক বিমান, পর্যটন ও বস্ত্র প্রতিমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান বলেন, সন্ত্রাসীরা যত ক্ষমতাশালী হোক না কেন সকলে ঐক্যবদ্ধ হয়ে তাদের আইনের আওতায় এনে নিরপেক্ষ ও সুষ্ঠু বিচার করতে হবে। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান বলেন, রশিদ বেপারী হত্যাকাণ্ডে জড়িতরা যত বড় শক্তিশালীই হোক না কেন তাদের আইনের মাধ্যমে বিচারের কাঠগড়ায় দাঁড় করাব। তাদের কোনো ছাড় দেয়া হবে না। সন্ত্রাসীরা যাতে কোনো ছাড় না পায় সেজন্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

নিহতের ছোট ভাই বাহার বেপারী নিউজ৩৯কে জানান, আমার ভাইকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি এলাকার মসজিদ কমিটির সভাপতি এবং নিকড়া গ্রামের কবরস্থান ও মাদরাসা কমিটির সভাপতি ছিলেন। তার সাথে কারো ব্যক্তিগত দ্বন্দ্ব-বিবাদ ছিল না। আমার পরিবারকে ধ্বংস করতে এবং এলাকার প্রভাব বিস্তারের জন্য পরিকল্পনা করে ভাড়াটিয়া খুনিদের দিয়ে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে তিনি দাবি করেন।

নিহতের চার ছেলের মধ্যে ছোট দুই ছেলে ইতালি প্রবাসী হওয়ায় তাদের দেশে আসার জন্য ময়নাতদন্তের এক দিন পরে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তিনি সুতারপাড়া ইউপির ১ নম্বর ওয়ার্ডের পাঁচবার নির্বাচিত সদস্য ছিলেন।

অন্য খবর  করোনা লক্ষন নিয়ে মারা যাওয়া তরিকুলের করোনা পজিটিভ: নতুন আক্রান্ত ১৩ জন

এ হত্যাকাণ্ডে নিহতের বড় ছেলে মো: জাহাঙ্গীর বাদি হয়ে দোহার থানায় চারজনকে আসামি করে অজ্ঞাত আরো চার-পাঁচজনকে আসামি করে হত্যা মামলা করেছেন। ওই মামলায় র্যাব-১১ একটি বিশেষ দল দোহার থানার নিকড়া গ্রাম থেকে শামীম (৪০) ও রিপন খান (৩৯) নামে দুই যুবলীগ কর্মীকে সোমবার সন্ধ্যায় গ্রেফতার করে র্যাব-১১ ক্যাম্পে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে দোহার থানায় সোপর্দ করেছে।

দোহার থানার ওসি কামরুল ইসলাম মিয়া (তদন্ত) জানান, মামলার ১ নম্বর ও ২ নম্বর আসামিকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে কোর্র্টে পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন