মানবতা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

28
মানবতা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

দোহার ঢাকা প্রতিনিধি : ঢাকার দোহার উপজেলায় “চল করি বৃক্ষ রোপণ বাংলাদেশ হবে সুন্দর ভুবন” এই স্লোগানকে সামনে রেখে মানবতা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে দোহারের দুটি ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ জয়পাড়া কলেজ ও জয়পাড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় এবং জয়পাড়া খেলার মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

এসময় জয়পাড়া কলেজে বিভিন্ন প্রকার ফলজ ও বনজ বৃক্ষ রোপনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন জয়পাড়া কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান। সে সময় তিনি বলেন,”মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পরিবেশের ভারসাম্য রক্ষায় মানবতা ব্লাড ব্যাংক দোহারের বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করছে।পরবর্তী বছরেও তারা এ কাজটি করবে বলে আমি আশাবাদী।

” জয়পাড়া কলেজে বৃক্ষরোপণের পরে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এস এম খালেকের নির্দেশনায় একটি বট গাছসহ বেশ কিছু কাষ্ঠল গাছ রোপণ করা হয়। সে সময় তিনি বলেন,”জয়পাড়া পাইলট স্কুলের ঐতিহ্যকে ধারণ করে প্রকৃতি প্রেমি ছাত্ররা মানবতা ব্লাড ব্যাংকের উদ্যোগে বৃক্ষ রোপণ করছে। আমি তাদের দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।”

অনুষ্ঠানের শেষে মানবতা ব্লাড ব্যাংকের অন্যতম উপদেষ্টা সাংবাদিক হাসান শরীফ বলেন, গাছ মানবতার পরম বন্ধু। রাসূল সা. বলেন,যদি কেয়ামত সংহঠিত হয় আর কারো হাতে একটি গাছের চারা থাকে তাহলে সে যেন তা রোপণ করে দেয়।তাই আমাদের সকলের উচিত বেশি বেশি করে গাছ লাগিয়ে পরিবেশকে বাঁচানো।

অন্য খবর  দোহারে নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

সে সময় উপস্থিত ছিলেন, মাঈনুল ইসলাম, মো: রাসেল ভূইয়া,মুজাহিদুল ইসলাম, ওমর ফারুক,ইলিয়াস আলী,ইউসুফ বেপারী,শহিদুল ইসলাম,হাবিবুর রহমান,সালমান আহমেদ, স্বপন ইসলাম, রাফি বিন আঃ গাফফার প্রমুখ।

 

আপনার মতামত দিন