বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে বিএনপি নেতা-কর্মীদের ঢল

21
বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে বিএনপি নেতা-কর্মীদের ঢল

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের এক দফা ঘোষণা করতে কিছুক্ষণ পরই শুরু হতে যাচ্ছে বিএনপির সমাবেশ। বুধবার রাজধানীর নয়াপল্টনে এ সমাবেশে যোগ দিতে বৃষ্টি উপেক্ষা করেই ঢল নেমেছে দলটির নেতা-কর্মীদের।

এদিন ভোর থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে নয়া পল্টনে আসতে শুরু করেন বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের ভিড়ও বাড়তে থাকে। সকাল থেকে রাজধানীতে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও এতে নেতা-কর্মীদের আসায় কোনো ব্যাঘাত ঘটেনি। এমনকি দুপুর একটা নগাদ নয়াপল্টনের বিজয় নগর মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত পুরো এলাকা নেতা-কর্মীদের ভিড়ে জনসমুদ্রে পরিণত হয়।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ বিভিন্ন জেলা বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনের মূল সড়কসহ বিভিন্ন গলিতে অবস্থান নিয়েছেন। তাদের হাতে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা দেখা গেছে।

খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখর করে তুলছেন তারা। এছাড়া নেতাকর্মীরা মাথায় বিভিন্ন রঙের টুপি পরে এবং জাতীয় পতাকা হাতে নিয়ে সমাবেশে অংশ নিচ্ছেন।

অন্য খবর  দোহার থানা বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরি করা হয়েছে। এছাড়া আরও একটি পিকআপের ওপর রাখা হয়েছে সাউন্ডবক্সের ব্যবস্থা। এরই মধ্যে ব্যানার লাগানোসহ মূল মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। মূল মঞ্চে সমাবেশের প্রারম্ভিক বক্তৃতাও শুরু হয়েছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা।

এদিকে বিএনপির এই সমাবেশ ঘিরে নয়াপল্টনে সতর্ক অবস্থানে রয়েছেন পুলিশ সদস্যরা। সকাল সাড়ে ১০টা থেকে নাইটেঙ্গেল মোড় এবং ফকিরাপুল মোড়ে শতাধিক পুলিশ সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। যদিও সকাল ৯টার আগে পর্যন্ত এ এলাকায় তেমন কোনো পুলিশ সদস্যদের চোখে পড়েনি।

সকাল সাড়ে ১০টার দিকে ফকিরাপুল মোড়ে ব্যারিকেড দিয়ে ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় মুখী রাস্তার যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুলমুখী রাস্তা খোলা রয়েছে। তবে বিএনপির সমাবেশে আগত নেতা-কর্মীদের ভিড়ের কারণে সেই রাস্তায়ও সাধারণ যান চলাচল বন্ধ রয়েছে।

অন্য খবর  জাতি একজন বড় মাপের নেতা হারিয়েছে: সালমান এফ রহমান এমপি

 

আপনার মতামত দিন