বিশ্বকাপে বাংলাদেশের ২ ম্যাচের ভেন্যুতে আগুন, পুড়ল খেলোয়াড়দের সরঞ্জাম

17
বিশ্বকাপে বাংলাদেশের ২ ম্যাচের ভেন্যুতে আগুন, পুড়ল খেলোয়াড়দের সরঞ্জাম

বিশ্বকাপকে সামনে রেখে মেরামত কাজ চলছিল ইডেনে। আর তখনই আচমকা আগুন লাগে ইডেনের ড্রেসিং রুমে। ধোঁয়ায় ঢেকে যায় চার দিক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। আনুমানিক রাত ১২টা ৩০ মিনিটে স্টেডিয়ামের এই আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিক তদন্তের পর ধারণা করা হচ্ছে, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। বড়সড় কোনো ক্ষতি না হলেও ড্রেসিংরুমে থাকা খেলায়াড়দের সরঞ্জাম আগুনে পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

দমকলের এক কর্মী বলেন, ‘শর্ট সার্কিটের ফলে এই আগুন লেগে থাকতে পারে। আগুন লাগার পিছনে কী কারণ তা খতিয়ে দেখা হচ্ছে। সাজঘরে খেলোয়াড়দের ব্যবহার করার জিনিসপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলস সিলিং থাকায় আগুন ছড়িয়ে পড়ে। তবে দমকল দ্রুত আসায় আগুন বেশি ছড়াতে পারেনি।’

শনিবার ইডেন গার্ডেন্স পরিদর্শন করতে এসেছিল আইসিসি-র প্রতিনিধি দল। ইডেনের কাজ পরিদর্শন করে ওই দল খুশিও হয়েছিল। তার পরে আগুন লাগার ঘটনায় ইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

এবারের বিশ্বকাপে গুরুত্বপূর্ণ পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে ইডেনে। যার মধ্যে আছে সেমিফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচও। বর্তমানে চলছে সেখানকার শেষ সময়ের কাজ। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আইসিসি-র প্রতিনিধি দলটি আরও এক বার ইডেন পরিদর্শনে আসবে। তার পরই ফিট ঘোষণা করা হবে ইডেনকে। বুধবার রাতের এই দুর্ঘটনা বিশ্বকাপের আয়োজন ঘিরে প্রশ্ন তুলে দিল।

অন্য খবর  মানহানির ক্ষেত্রে সাংবাদিকদের কারাদণ্ড নয়, থাকবে জরিমানার বিধান’

 

আপনার মতামত দিন