বিলাশপুর উপনির্বাচনে আবুল মেম্বার জয়ী

702

ভোট মানেই হত্যা – এমন আতংকের মাঝ দিয়ে বিলাশপুর উপনির্বাচন গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে। যার জন্য এই উপনির্বাচন সেই আবুল হোসেন  ই আবার নির্বাচিত হয়েছে। এই নির্বাচনে গতবারের ন্যায় আবার আবুল হোসেন বিজয়ী হয়েছে।

গত বছরের ২২ মার্চ বিলাসপুরে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের এক দিন পর বিজয়ী প্রার্থী আবুল হোসেন তাঁর কর্মী-সমর্থকদের নিয়ে বাদ্যবাজনাসহকারে বিজয় মিছিল বের করেন। জালাল মাতবরের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় বাড়িতে থাকা একজনের সঙ্গে বাগিবতণ্ডা হয় ও সংঘর্ষ হয়। এ সময় আলাল ও তাঁর ভাই জালালসহ অন্তত ১৫ জন আহত হয়। ঘটনাস্থলে মৃত্যু হয় জালালের। এ ঘটনায় আলালের ছেলে সাকিব মাতবর ২১ জনের নামসহ অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। ওই মামলায় পুলিশ ইউপি সদস্য আবুলকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। এ ঘটনায় নির্বাচন কমিশন ইউপি সদস্য আবুলের পদটি শূন্য ঘোষণা করে। রবিবার এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

গতকালের নির্বাচনে টিউবয়েল প্রতীক নিয়ে ৪৪০ ভোট পান, তার নিকটতম প্রার্থী পাখা প্রতীকের শহীদ চোকদার পান ২১৫ ভোট। এই নির্বাচনকে কেন্দ্র করে নেয়া হয় নজিরবিহীন নিরাপত্তা। বিলাসপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ড সদস্য পদে মাঝিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট হয়। এ কেন্দ্রে দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৬৫ জন পুলিশ, ১৭ জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিলেন। আর স্ট্রাইকিং ফোর্স হিসেবে ছিল র‌্যাব।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জের কোন মানুষ শিক্ষা ও চিকিৎসা থেকে বঞ্চিত হবে না।

 

আপনার মতামত দিন