বিএনপির দুই পক্ষ দোহারে সভা করতে পারেনি

332

ঢাকার দোহারে উপজেলা বিএনপির দুই গ্রুপ শনিবার জয়পাড়ার করম আলীর মোড়ে সভা আহ্বান পুলিশি বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। দোহার উপজেলার বিএনপির দুই গ্রুপ ব্যারিস্টার নাজমুল হুদা ও আব্দুল মান্নান গ্রুপের এই সভা আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশের হস্তক্ষেপে পণ্ড হয়।

তারেক জিয়ার ৪৮তম জন্মদিন উপলক্ষে দোহার উপজেলা বিএনপির ব্যানারে দোহারের লটাখোলার করম আলী মোড়ে একই সময় সভা আহ্বান করে জাসাস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সালাহউদ্দিন মোল্লার নেতৃত্বে উপজেলা বিএনপির একটি গ্রুপ।

অপরদিকে একই স্থানে সভা আহ্বান করে উপজেলা যুবদলের একাংশের সভাপতি জুলহাস বেপারী। এ ঘটনাকে কেন্দ্র করে সভাস্থলে শনিবার সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিকেলে সালাহউদ্দিন মোল্লা সমর্থিত দোহার উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সভাস্থলে সমবেত হতে থাকলে পুলিশ বিভিন্ন স্থানে তাদের বাধা দেয়।

বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা সভাস্থলে সমবেত হলে সেখানে উপজেলা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা ঘটে। পরে পুলিশ উপস্থিত নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। সভাস্থল থেকে সরে গিয়ে বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশি বাধায় তাও পণ্ড হয়ে যায়।

অন্য খবর  শিক্ষিত জাতি গঠনে সরকার ব্যাপক ভূমিকা রাখছে: বান্দুরা হলিক্রসে প্রমোদ মানকিন

পরে নেতা-কর্মীরা জয়পাড়া চৌরাস্তায় জড়ো হয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির নেতা মজিবর রহমান, এম এ সালাম, সামছুল আলম বাদল, মনির হোসেন রানা, নাজিম চৌধুরী, মোয়াজ্জেম হোসেন, খোকন বেপারী, আবদুর রহমান পত্তনদার, বজলুর রহমান পপি প্রমুখ।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন নিউজ৩৯-কে বলেন, একটি স্থানে বিএনপির দুটি গ্রুপ সভা আহ্বান করায় এবং সেখানে কোনো অনুমতি না থাকায় বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে তাদের বাধা দেওয়া হয়েছে। তবে কাউকে গ্রেপ্তার বা হয়রানি করা হয় নি।

আপনার মতামত দিন