শিক্ষিত জাতি গঠনে সরকার ব্যাপক ভূমিকা রাখছে: বান্দুরা হলিক্রসে প্রমোদ মানকিন

265

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন বলেছেন, শিক্ষিত জাতি গঠনে সরকার ব্যাপক ভূমিকা রাখছে। ছাত্রছাত্রী ও দরিদ্র জনগোষ্ঠীকে উদ্বুদ্ধ করতে সরকারিভাবে বিনামূল্যে বই দেয়া হচ্ছে। নারী শিক্ষা অগ্রসরে উপবৃত্তির ব্যবস্থা চালু রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে এক সময় ২০ শতাংশ শিক্ষার্থী উচ্চ শিক্ষার সুযোগ পেত। এখন তা উন্নীত হয়ে ৭০ শতাংশে পৌঁছেছে। সারা দেশে কমপক্ষে ৭০টি বেসরকারি বিশ্ববিদ্যালয় চালু আছে। তিনি বিএনপি-জামায়াত জোটকে অরাজকতা না করে দেশের উন্নয়নে সহযোগিতার আহ্বান জানান।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের বর্ষপূর্তি ও কলেজ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি খোকন ভিনসেন্ট গমেজ এতে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, নটরডেম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফাদার বেঞ্জামিন ডি কস্তা, হলিক্রস ব্রাদার প্রভিন্সিয়াল বিজয় হেরাল্ড রড্রিক্স, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল্লা আল-মাহমুদ। উপস্থিত ছিলেন মিজানুর রহমান, সুরুজ আলম, নির্মল রোজারিও, নিপু হিউবার্ড রোজারিও প্রমুখ।

আপনার মতামত দিন