বর্ধনপাড়া শকুনতলা মার্কেটে ব্যবসায়ীকে মারধর করার প্রতিবাদে ধর্মঘট

459

নবাবগঞ্জ উপজেলার বর্ধনপাড়া শকুনতলা বাজারের তিন ব্যবসায়ীকে মারধর করার প্রতিবাদে প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন বাজারের ব্যবসায়ীরা। 

গত ১০ জুলাই বৃহস্পতিবার উপজেলার বর্ধনপাড়া শকুনতলা বাজারের শুক্রবার ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে প্রতিবাদ করেন। আহত ব্যবসায়ীরা হলেন, মাছ ব্যবসায়ী সোহরাব মিয়া (৪০) ও মুদি ব্যবসায়ী ফজলুল হক (৩৭) ফনু, রাইস মিল মালিক রমজান আলী (৪১)। 

বাজারের ব্যবসায়ীরা জানান, বর্ধনপাড়া গ্রামের হাসমত আলীর বখাটে ছেলে মো. আমিরুল সম্প্রতি ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবিসহ বিভিন্ন অসদাচরণ করে আসছিল। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মাছ ব্যবসায়ী সোহরাব মিয়ার সাথে দাম-দর নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বখাটে আমিরুল তাকে কিলঘুষি মারতে থাকে। পাশের দোকানদাররা থামাতে গেলে আমিরুল তাদের কয়েকজনকেও মারধর করে।

ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসার প্রক্রিয়া করলে চেষ্টা ব্যর্থ হয়। এঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে দেড় শতাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রেখে বাজারে সভা করেন। সভায় আমিরুলের বিচারের দাবীতে ব্যবসায়ীরা গণ-স্বাক্ষর গ্রহন করেন।বাজার কমিটির যুগ্ম আহ্বায়ক সুবেদ খান জানান, বিকেলে আরো একটি সভা শেষে, লিখিত অভিযোগসহ গণ-স্বাক্ষরের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা প্রশাসনে দেয়া হবে। 

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে বিদ্যূতের চাহিদা ৪০ মেগাওয়াট, সরবরাহ ১৫ মেগাওয়াট

এ বিষয়ে মো. আমিরুলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, তারা আমাকে মারধর করেছে। আমার দোকানে তালা দেয়া হয়েছে। মিমাংসা প্রস্তাব আমাকে জানানো হয় নি।

আপনার মতামত দিন