পৌরবাসীর প্রতিবাদে পরিকল্পনা প্রত্যাখ্যানের আশ্বাস মেয়রের (ভিডিও সংবাদ)

233

পৌরসভার নতুন উন্নয়ন প্রকল্পের বিরুদ্ধে এবার মাঠে নেমেছে দোহার পৌরসভার ৬ ও ৭ নং ওয়ার্ডের জনগণ। দীর্ঘ মেয়াদী পরিকল্পনার যে মহাপরিকল্পনা দোহার পৌরসভার পক্ষ থেকে নেয়া হয়েছে তার বিরুদ্ধে সোচ্চার হয়েছে ৬ ও ৭ নং ওয়ার্ডের বাসিন্দারা।

নতুন মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বসতভিটা হারানোর আশংকায় তারা আজ দোহার পৌরসভা বরাবর স্মরকলিপি প্রদান এবং পৌর মেয়র রহিম চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন।

পরিকল্পনা অনুযায়ী দোহার পৌরসভার ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডের জমি অধিগ্রহন করে একটি স্টেডিয়াম, কলেজ, হাসপাতাল ও কমিউনিটি পার্ক নির্মাণের পরিকল্পনা করছে দোহার পৌরসভা। যদি এসব নির্মাণ করা হয় তাহলে ক্ষতিগ্রস্থ হবে প্রায় তিরিশ হাজার মানুষ।

সোমবার ৫নং ওয়ার্ডের বাসিন্দাদের পর মঙ্গলবার ৬ ও ৭ নং ওয়ার্ডের বাসিন্দারা প্রতিবাদ মিছিল ও স্মারক লিপি প্রদান করে। মিছিলে উত্তেজিত হয়ে রহিম চেয়ারম্যানের বিরুদ্ধে স্লোগান দেয় এবং মহাপরিকল্পনার নামে সাধারণ মানুষের জমি জবরদখল করার ষড়যন্ত্র অভিহিত করে এর জন্য রহিম চেয়ারম্যানকে অভিযুক্ত করে।

ভিডিও: প্রতিবাদ ও মেয়রের বক্তব্য

পৌরসভার প্রাঙ্গনে মাইকে মেয়র আব্দুর রহিম যখন বলেন মাইকিং করে এই পরিকল্পনার নকশার কথা জানানো হয়েছে, তখন উপস্থিত জনতা প্রতিবাদ করে বলেন জানানো হয় নি।

অন্য খবর  নতুন সীমানা গেজেটেই ২৭জুলাই দোহার পৌরসভা নির্বাচন

মেয়র আরও বলেন, “আপনার যে প্রতিবাদ লিপি দিয়েছেন, যে স্মারকলিপি দিয়েছেন আমি সাদর গ্রহণ করেছি। এবং আমি কাউন্সিলরদের নিয়ে একটি বিশেষ সভা করে, অন্য যারা আবেদন করেছেন সকল বিষয় আলোচনা করে এই পরিকল্পনা প্রত্যাখ্যান করে মন্ত্রণালয়ে পাঠিয়ে দেব।“

আপনার মতামত দিন