পাসপোর্টে ঠিকানা ভুল, প্রবাসে যাওয়ার চেষ্টায় ব্যর্থ যুবকের আত্মহত্যা

94
পাসপোর্টে ঠিকানা ভুল, প্রবাসে যাওয়ার চেষ্টায় ব্যর্থ যুবকের আত্মহত্যা

মুন্সিগঞ্জ সদরে নিজের বসতঘর থেকে সাগর আহমেদ শেখ (২২) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনরা জানিয়েছেন, পাসপোর্টে ভুল ঠিকানা থাকার কারণে বারবার চেষ্টা করেও প্রবাসে যেতে ব্যর্থ হওয়ায় নিজের ঘরে গলায় কাপড় পেঁচিয়ে আত্মহত্যা করেছেন সাগর।

সোমবার (২৪ জুলাই) দুপুর আনুমানিক দুইটার দিকে সদর উপজেলার মহাকালি শেখ বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতের চাচা টিটু আহমেদ শেখ জানান, গত পরশুদিন ঢাকা থেকে বাড়িতে আসার পর থেকেই মন খারাপ ছিল সাগরের। ও আমাকে জানায় যে ওর পাসপোর্টে নাকি একটা সমস্যা হয়েছে। স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জে না দিয়ে চট্টগ্রাম দিয়ে দিয়েছে। সোমবার সকালে ওর মা চিকিৎসার জন্য হাসপাতালে যান। ওই সময় বাড়িতে কেউ ছিল না। পরে, তিনি বাড়ি ফিরে দরজা বন্ধ দেখে বাড়ির লোকজনকে ডাকেন। কেউ সাড়া না দেয়ায় পরে দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে দেখা যায় যে, ও আমার মায়ের (নিহতের দাদির) কাপড় গলায় পেঁচিয়ে ঝুলে আছে। পরে পুলিশ এসে লাশ হাসপাতালে নিয়ে যায়।

নিহতের ভাই সানি শেখ জানান, পাসপোর্টে ঠিকানা উল্টাপাল্টা লিখেছিল তারা। আমাদের বাড়ি মুন্সিগঞ্জে কিন্তু ভাইয়ের পাসপোর্টে ঠিকানা চট্টগ্রাম লেখা হয়েছিল। ভাই আমাদের এক ফুপুর কাছ থেকে ২ লাখ টাকা সুদে লোন নিয়েছে এবং বিভিন্নভাবে প্রায় পাঁচ লাখ টাকা সুদ বাকি করেছিল। পাসপোর্টে ঠিকানা ভুল থাকার কারণে বারবার ওর পাসপোর্ট বাতিল করে দেয়া হচ্ছিলো। এ অবস্থায় মানুষের কাছে নেয়া ধারের টাকা কিভাবে পরিশোধ করবে তা নিয়ে চিন্তায় পড়ে গেছিলো সে। গত কয়দিন ধরে বারবারই বলছিলো মরে যাবে। আজ বাসায় কেউ ছিলো না, তখন ঘরের মধ্যে ফাঁস দিয়েছে।

অন্য খবর  যৌথ উদ্যোগে ইউরিয়া সার উৎপাদন করতে চায় সৌদি ও বাংলাদেশ: সালমান এফ রহমান

এ প্রসঙ্গে মুন্সিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) আনসারুজ্জামান জানান, খবর পেয়ে নিহতের বাড়ি থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 

আপনার মতামত দিন