নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

7
নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলনরত বিএনপি যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের এক দফা ঘোষণা করতে যাচ্ছে। এ লক্ষ্যে আজ বুধবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বড় সমাবেশ করবে দলটি। এরই মধ্যে সমাবেশে যোগ দিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

এদিন দুপুর ২টায় শুরু হতে যাওয়া সমাবেশের জন্য রাজধানীর নয়াপল্টনে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রস্তুতি নিতে দেখা গেছে বিএনপিকে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

সকালে নয়পল্টনে গিয়ে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরি করা হয়েছে। এছাড়া আরও একটি পিকআপে রাখা হয়েছে সাউন্ডবক্স।

ইতোমধ্যে মঞ্চে মূল ব্যানার লাগানোর কাজ সম্পন্ন হয়েছে। সচল করা হয়েছে সাউন্ডবক্সও। মূল মঞ্চের পাশেই রাস্তার ডিভাইডারের ওপর উড়তে দেখা গেছে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি সম্বলিত একটি গ্যাস ব্যালুন। দুপুরের আগেই মঞ্চ পুরোপুরি তৈরি হয়ে যাবে বলে জানিয়েছেন দলটির নেতারা।

অন্য খবর  মাওয়া মহাসড়কে দূর্ঘটনাঃ দোহারে বাড়ি ছাত্রদল নেতা নিহত

মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হয়েছে মাইক। তবে ফকিরাপুল মোড় থেকে পানির ট্যাংকি এবং পেট্রোল পাম্প পর্যন্ত লাগানো মাইক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুলে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

এদিকে, ভোর থেকে দেশের বিভিন্ন স্থান থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে দেখা গেছে বিএনপির নেতাকর্মীদের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলে দলে নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে উপস্থিত হচ্ছেন। এর আগে, ২৩ শর্তে বুধবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এদিকে, একই দিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। তাদেরও ২৩ শর্তে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি।

 

আপনার মতামত দিন