দোহারে বাড়ছে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা

373

নিউজ৩৯♦ শীত বাড়ার সাথে সাথে দোহারে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যাও বাড়ছে উদ্বেগ জনক হারে। প্রতিদিনই ঠান্ডায় আক্রান্ত নবজাতক বা শিশুকে নিয়ে হাসপাতালে হাজির হচ্ছেন নবব্জাতকের মা বাবারা। বিভিন্ন ঠান্ডা জনিত রোগে আক্রান্ত এই শিশুদের অভিভাবকদের পদ ভারনায় সব সময় মুখর হয়ে থাকে দোহার উপজেলার বিভিন্ন হাঁসপাতালগুলো। বিশেষ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লেগেই রয়েছে এই সব অসুস্থ শিশুদের অভিভাবকদের।

সরজমিনে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায় প্রায় ৭০ থেকে ৮০ জন অভিভাবক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের বাচ্চা নিয়ে ডাক্তার দেখানোর জন্য দারিয়ে আছে। এর মধ্যে শিলাকোঠা থেকে ৫ মাসের শিশু তারেককে ডাক্তারের কাছে নিয়ে আসা তার মা নাজিয়া আক্তার নিউজ৩৯ কে জানান, তার ছেলেকে তিনি ঠান্ডা জনিত কারনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারের কাছে এসেছেন। এরকম আরো বেশ কিছু অভিভাবকের সন্ধান পাওয়া যায় যারা দোহারের বিভিন্ন প্রান্ত থেকে উপস্থিত হয়েছেন এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

এই ব্যাপারে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার মনিরুজ্জামান বলেন, হটাত শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে বাচ্চারাও ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হচ্ছে। ফলে প্রতিদিন টান্ডা জনিত রোগে প্রচুর রোগী আসছে। মুলত শিশু আর বৃদ্ধদের সংখ্যাই বেশি। প্রতিদিন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রায় ১০০ শিশুকে আমরা শীত জনিত রোগের ব্যাপারে পরামর্শ ও ওষুধ দিচ্ছি।

অন্য খবর  দোহারে সাংবাদিক শরিফ হাসানের উপর বর্বরোচিত হামলা

এই ব্যাপারে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও মোঃ জসিম নিউজ৩৯ কে জানান, শীতের এই প্রকোপে অসুস্থ্য শিশুদের চিকিতাসার বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। এবং এই সব শিশুদের জন্য প্রয়োজনীয় ওষুধ সরবরাহের ব্যবস্থা হাসপাতাল নিজ উদ্যোগে ব্যবস্থা নিয়েছে।

আপনার মতামত দিন