দোহারে আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটির চম্পট

332

এবার জয়পাড়া থেকে ১০ কোটি টাকা নিয়ে চম্পট দিয়েছে আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড। বিগত দুই থেকে তিন মাস যাবত গ্রাহকদের মূল টাকাতো দুরে থাক মাসিক মুনাফার টাকা দিতে পারছিলো না আউডিয়াল কো_অপারেটিভ সোসাইটি। ধারনা করা হচ্ছে, আমানতের টাকাসহ চম্পট দিয়েছে এই প্রতিষ্ঠান।

প্রবাসী অদু্যষিত দোহার অঞ্চলের আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটি দ্বিগুনেরও বেশি লাভ দেয়ার নাম করে এই অঞ্চলের সাধারন মানুষের কাছ থেকে আমানত সংগ্রহ করে কুমিল্লার কটিয়াদির অধিবাসী দোহার শাখার ব্যবস্থাপক শহিদুল্লাহ। কিন্তু আমানতের সুদ দিতে পারছিলো না আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের দোহার শাখা। গ্রাহকদের বিভিন্ন তারিখে টাকা দেয়ার কথা বললেও তা দিতে পারছিলো না সংস্থাটি। প্রতিবারই গ্রাহকদের বিভিন্ন আশ্বাষ দিয়ে ফেরত পাঠান ব্যবস্থাপক শহিদুল্রাহ। এর মাঝে অনেককে চেকও দিয়া হয়েছে সংস্থাটির নামে। কিন্তু ব্যাংক থেকে প্রতিবারই ফেরত আসে তাদের চেক। ব্যাংক থেকে তাদের বরা হয় তাদের ব্যাংক হিসাবে কোন টাকা নেই। ঈবশেষে গত বুধবার পাওনা টাকা আদায়ের জন্য অফিস ঘেরাও করে সকল গ্রাহকরা। প্রায় ২০০ থেকে ২৫০ গ্রাহকের উপস্থিতিতে উপজেলা সমবায় অফিসারের ত্তত্বাবধানে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন এর উপস্থিতিতে বিকাল পাচঁটার সময় ব্যবস্থাপক শহিদুল্লাহসহ আটজনকে গ্রেফতার করে দোহার থানা পুলিশ।

অন্য খবর  কার্তিকপুর ও বাহ্রায় মোবাইল কোর্ট ও ভ্রাম্যমান আদালতের অভিযান 

দোহার তানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা এস আই কামরুল নিউজ ৩৯কে জানান, বৃহস্পতিবার তাদের কোর্টে চালান করে দোহার থানা পুলিশ।

আপনার মতামত দিন