দোহারের নুরুল্লাহপুরে মেলার নামে গাঁজার রমরমা বাণিজ্য;চলছে ভ্যারাইটি শো’র প্রস্তুতি

3036

 

দোহারের নুরুল্লাহপু্রের মেলার নাম শুনেনি এমন লোক হয়তো দোহার নবাবগঞ্জ কেরানীগঞ্জে পাওয়া যাবেনা। প্রতি বছরের ন্যায় এবারও মিলেছে মেলা। তার সাথে শুরু হয়েছে সাধু সন্ন্যাসী নামধারী গাঁজা ব্যবসায়ীদের উৎপাত। অনুসন্ধান সূত্রে জানা গেছে, স্থানীয় একটি প্রভাবশালী মহল মেলায় পুতুল নাচ এবং যাত্রাপালার নামে প্রস্তুতি নিচ্ছে ভ্যারাইটি শো’র নামক অশ্লীল নিত্য পরিবেশনের। ইতিমধ্যে তারা ক্ষমতাসীন বিভিন্ন নেতাদের দ্বারস্থ হয়েছেন অনুমতির জন্য। ওরশ ১০ই ফেব্রুয়ারি শুক্রবার হলেও চার পাঁচদিন আগে থেকেই নানা ধরনের অবৈধ ব্যবসার বিস্তার ঘটেছে মেলা প্রাঙ্গনে।

ওরশের আয়োজক সূত্রে জানা গেছে তারা এসব অবৈধ ও অশ্লীল কর্মকান্ড বন্ধের দাবী জানিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেছে। সরেজমিনে গত বৃহস্পতিবার সকালে গিয়ে দেখা যায়, মেলায় বিভিন্ন স্থান থেকে আগত সাধু সন্ন্যাসীদের আস্তানায় প্রকাশ্যে চলছে গাঁজা সেবন । আর এসব মাদক সেবনের সাথে যুক্ত হচ্ছে এলাকার উঠতি বয়সের কিশোর-যুবকরা। বিভিন্ন স্থান থেকে আগত গাজা ব্যবসায়ীরা এখানে এসে স্থানীয়দের সঙ্গে জমিয়ে তুলেছে গাজার রমরমা ব্যবস্যা। এখানে গাঁজা এতটাই সস্থা যে,হাত বাড়ালে মাত্র দশ টাকা থেকে শুরু করে হাজারো টাকায় মিলছে গাঁজা।

অন্য খবর  মটর সাইকেল দুর্ঘটনায় ঝরে গেল আরও একটি তাজা প্রান

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজনের সাথে কথা বলে জানা যায়,”ওরশকে কেন্দ্র করে অনুষ্ঠিত মেলায় চলছে গাঁজার রমরমা ব্যবস্যা। সাথে নাকি মদ ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য অতি সহজেই মিলছে এখানে। রাত যত গভীর হয় মাদকের ব্যবস্যা নাকি তত বেশি জমে উঠে। আর এর সঙ্গে যুক্ত হচ্ছে এলাকার কিশোরেরা। তারা আরোও বলেন,”এ বছর মেলাকে কেন্দ্র করে এলাকার কিছু অসাধু লোক ভ্যারাইটি শো ও সার্কাসের নামে অশ্লীল নৃত্যে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে”। তারা প্রশাসনের কাছে এসব অপকর্ম বন্ধ করার আবেদন জানান।

এ ব্যাপারে ওরশ উদযাপন ও পরিচালনা কমিটির সভাপতি শাহ আলম চিশতী নিউজ ৩৯ কে বলেন,”ওরশকে কেন্দ্র করে কেউ যাতে আইন বিরোধী ও অশ্লীল কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য আমরা সহযোগীতা চেয়ে উপজেলা প্রশাসন ও থানাকে আগেই অবহিত করেছি”।  এ ব্যাপারে দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ নিউজ৩৯ কে বলেন,” আমরা কোন ধরনের লিখিত আবেদন পাইনি। তবে কারো বিরুদ্ধে মেলায় কিংবা ওরশে অবৈধ কিছু প্রদর্শন বা মাদক বিক্রির অভিযোগ পাওয়া গেলে তাকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে”।

আপনার মতামত দিন