দলিল জালিয়াতি: ৩ দলিল লেখক গ্রেফতার

752

সোমবার বিকেলে ঢাকার দোহার উপজেলায় দলিল জালিয়াতি করে অ্যাঞ্জলা গমেজ নামে এক খ্রিস্টান নারীর জমি দখলের অভিযোগে ৩ দলিল লেখক আব্দুল জব্বার শিকদার (৫৫), আব্দুর রউফ সরকার (৫০) ও আলমগীর হোসেন (৪০)-কে গ্রেফতার করেছে দোহার থানা পুলিশ।

অভিযুক্ত দলিল লেখক আব্দুল জব্বার উপজেলার চরকুরলিয়া গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে, আব্দুর রউফ সরকার পালামগঞ্জ গ্রামের মৃত আক্কাছ আলীর ছেলে, আলমগীর হোসেন ইউসুফ পুর গ্রামের মো. হাসান আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার ইকরাশী গ্রামের অ্যাঞ্জেলা গমেজ গত ২৬ জুলাই বড় ইকরাশী মৌজায় তার নানার বাড়ি থেকে প্রাপ্ত সম্পত্তি থেকে ৩৮ শতাংশ জমি মফিজউদ্দিন নামে এক ব্যক্তিকে আম মোক্তার নামা করে দেন, যার দাগ নাম্বার SA-৯৯৮ RS-১২৭৯

এ সুযোগে জালিয়াতি চক্র তফসিলের পাতা ছিঁড়ে এক দাগের জায়গায় ৫টি দাগের ৩৮ শতাংশ জমি দোহার উপজেলার রাইপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও ইউনাইটেড মাল্টি পারপাসের প্রতিষ্ঠাতা রমজান মল্লিকের কাছে সাব-কবলা দলিল করে দেয়। এ ক্ষেত্রে তারা আদালতের কাগজপত্রও জালিয়াতি করে।

যার দাগ ও খতিয়ান হচ্ছে
SA-৬০০ RS-৭৮৬
SA-৫৯৪ RS-৮১৩
SA-৫৪৫ RS-৮৫১
SA-৫৪৫ RS-৮৫৩
SA-৫০৫ RS-৯৫৩

অন্য খবর  সংসদে পরিকল্পনা মন্ত্রী; ঢাকা জেলার উন্নয়নে বাস্তবায়ন হচ্ছে ২৭ প্রকল্প

পরবর্তীতে, রমজান মল্লিক জমিটি দখল করতে গেলে অ্যাঞ্জেলা আদালতে আম মোক্তারনামা বাতিল, স্থিতিতাদেশ ও প্রতারণার অভিযোগে মামলা করেন। মামলা নং-১, ১/০৯/১২

আদালত মামলাটিকে আমলে নিয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজাহার দায়েরের নির্দেশ দেন।

দোহার থানা পুলিশ সোমবার বিকেলে দোহার সাব-রেজিস্ট্রি অফিস থেকে জড়িত থাকার অভিযোগে দলিল লেখক আব্দুল জব্বার শিকদার, আব্দুর রউফ সরকার ও আলমগীর হোসেনকে গ্রেফতার করে।

এ ব্যাপারে দোহার থানার এস আই কামরুল ইসলাম নিউজ৩৯কে বলেন, “আদালতের নির্দেশে প্রতরণার সুনির্দিষ্ট অভিযোগে ৪২০ ও ৪০৬ ধারায় তাদের বিরুদ্ধে মামলা হলে; পুলিশ গ্রেফতার করে। আগামিকাল তাদের কোর্টে চালান করা হবে।”

দোহার উপজেলার সাব-রেজিস্ট্রার বলেন, “এই জালিয়াতি চক্রের শাস্তি হওয়া উচিত। তাদের লাইসেন্স বাতিলের বিষয়ে ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হবে।”

তবে অভিযুক্তদের মুক্ত করার বিষয়ে দিনভর থানায় বিভিন্ন প্রভাবশালীদের ও আত্মীয়স্বজনদের যাতায়াত করতে দেখা যায়।

দোহার থানা পুলিশের এই গ্রেফতারি অভিযান জনসাধারণের কাছে প্রশংসা অর্জন করেছে।

আপনার মতামত দিন