তারেক-জোবাইদার মামলার রায় আজ

10
তারেক-জোবাইদার মামলার রায় আজ

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় ঘোষণার দিন ধার্য আজ (২ আগস্ট)।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ মামলার রায় ঘোষণা করবেন। মামলায় রায় ঘোষণা কেন্দ্রে করে আদালত প্রাঙ্গণে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে, কালো ব্যাজ ধারণ করে মিছিল ও স্লোগান দিচ্ছে বিএনপিপন্থী আইনজীবীরা।

গত ২৭ জুলাই রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষে এ মামলার রায় ঘোষণার জন্য ২ আগস্ট দিন ধার্য করা হয়। মামলায় ৫৬ জন সাক্ষীর মধ্যে ৪২ জন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছেন বলে দাবি করেছেন দুদকের আইনজীবী। তবে বিএনপি নেতাদের শঙ্কা, ফরমায়েশি রায়ের মাধ্যমে তাদের সাজা দেয়া হতে পারে।

বিএনপিপন্থী আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, আমরা আদালত প্রাঙ্গণ থেকে আইনের শাসন থেকে অন্ধকার দূর করতে চাই। আপনারা দেখবেন, কালো কোটই শুধু পরি নাই, কালো কাপড়ও পরিধান করেছি। এর কারণ হলো এই, বিচারব্যবস্থায় যেখানে মানুষের আস্থা থাকার কথা সেটা এখন অন্ধকারে নিমজ্জিত। আমরা তার প্রতিবাদে এখানে দাঁড়িয়েছি।

অন্য খবর  সিনহার বিরুদ্ধে হুদার মামলার প্রতিবেদন ৭ এপ্রিল

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা। ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

 

আপনার মতামত দিন