ডা. সংযুক্তার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

17
ডা. সংযুক্তার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

সেন্ট্রাল হাসপাতালের করা ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলায় ডা. সংযুক্তাকে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে মানি স্যুট মামলা করা হয়। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে গত ৬ জুলাই বৃহস্পতিবার এ মামলাটি করা হয়।

বিচারক মো. মাসুদুল হক মামলাটি গ্রহণ করে সংযুক্তা সাহার বিরুদ্ধে সমন জারি করেন। একই সঙ্গে পরবর্তী প্রতিবেদন দাখিল ও শুনানির জন্য আগামী ২৫ জুলাই দিন ধার্য করেন আদালত। ওই তারিখে সংযুক্তা সাহার বক্তব্য দাখিল করতে হবে। সেন্ট্রাল হাসপাতালের পক্ষে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও মোহাম্মদ মাজহারুল ইসলাম।

ডা. সংযুক্তা সাহার মাধ্যমে স্বাভাবিক প্রসব করাতে কুমিল্লা থেকে এসে গত ৯ জুলাই সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন সন্তানসম্ভবা আঁখি। তবে ড. সংযুক্তা তখন ছিলেন বিদেশে। সেদিন ড. সংযুক্তার সহকারী চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে প্রসব করানোর পর মারা যায় আঁখির সদ্যোজাত সন্তানটি। আঁখির অবস্থা সঙ্কটাপন্ন হলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান ১৮ জুন।

অন্য খবর  আর্জেন্টিনার গোলকিপার মার্তিনেজ এখন ঢাকায়

এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমণ্ডি থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে যে মামলা করেন তাতে চিকিৎসক শাহজাদী, মুনা ও ডা. মিলি’র পাশাপাশি চিকিৎসা সহকারী জমির, এহসান ও হাসপাতালের ব্যবস্থাপক পারভেজকে আসামি করা হয়।

আপনার মতামত দিন