চুড়াইনে অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তার বাড়ি দখলের পায়তারা, মেয়েকে অপহরণের হুমকি

266

আসিফ শেখ♦ নবাবগঞ্জ উপজেলার চুড়াইনে প্রবাসীর জমি দখলের পায়তারা করে গাছপালা কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সেই সঙ্গে সন্ত্রাসীরা ১০ লাখ টাকা দাবী করে। দাবী পূরণ না করলে স্কুল পড়ুয়া মেয়েকে অপহরণের হুমকি দেয়। এ ঘটনার পর আতংকে দিন কাটছে অবসর প্রাপ্ত সেনা পরিবারটির।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার চুড়াইন ইউনিয়নের চুড়াইন গ্রামের প্রবাসী অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা জালাল উদ্দিনের ক্রয়কৃত সম্পত্তি দখলের চেষ্টা করছে স্থানীয় আব্দুল কুদ্দুসের নেতৃত্বে কতিপয় প্রভাবশালী লোক। ২১ ডিসেম্বর  দুপুরে ২০/২৫ জন লোক নিয়ে আব্দুল কুদ্দুস জালালের বাড়ীতে হামলা করে ঘর-দরজা তছনছ করে। এ সময় তারা বাড়ীর পাশে ৫টি বাঁশ ঝাড়ের ৩ শতাধিক বাঁশ ১৩টি আম গাছ ৯টি মেহগনি গাছসহ প্রায় ১০ লাখ টাকার গাছপালা কেটে নিয়ে যায়। পরিবারটির কাছে ১০ লাখ টাকাও দাবী করা হয়। টাকা না দিলে ৮ম শ্রেণীতে পড়ুয়া অপহরণের হুমকি দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে আব্দুল কুদ্দুসের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

জালাল উদ্দিনের স্ত্রী পারভীন আক্তার অভিযোগ করেন, এ ঘটনার পর নবাবগঞ্জ থানায় গেলে পুলিশ তাদের মামলা বা জিডি নেয়নি। সোমবার আদালতে একটি পিটিশন মামলা দায়ের করা হয়। আদালত ঘটনা তদন্ত করে ব্যবস্থা নিতে কেরানীগঞ্জ সার্কেল এএসপিকে নির্দেশ দিয়েছেন।

অন্য খবর  নবাবগঞ্জে শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র আহত

পারভীন বলেন, বিগত প্রায় ২০ বছর যাবৎ ক্রয় সূত্রে মালিক হয়ে এ জমিতে ভোগদখল করে আসছেন।

এ ব্যাপারে নবাবগঞ্জ থানার ওসি সায়েদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখানে নতুন এসেছি। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।

আপনার মতামত দিন