আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটিতে নুরে আলম ও সুরুজ আলম

259

নিউজ৩৯♦ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন দোহারের দুই তরুন নেতা। রাজনীতিতে ছাত্রলীগের মাধ্যমে প্রবেশ করা ছাত্রলীগের ঢাকা জেলার সাবেক আহ্বায়ক সুরুজ আলম সুরুজ ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-গবেষনা সম্পাদক নুরে আলম উজ্জলকে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক নির্বাচিত করা হয়েছে। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সাক্ষরিত এক চিঠিতে তাদের এই পদ-প্রাপ্তি নিশ্চিত করা হয়েছে।

ছাত্রলীগের মাধ্যমে ছাত্ররাজনীতিতে যোগ দেয়া সুরুজ আলম সুরুজ আওয়ামী লীগের তৃনমূল থেকে উঠে এসেছেন। রাইপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর দিনের দিনের পর দিন কাজ করে গেছেন সংগঠনের জন্য। ছাত্রলীগের দুঃসময়ে পালন করেছেন ঢাকা জেলা ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্ব। ছাত্ররাজনীতিতে অত্যন্ত সফল এই নেতা স্থান পেয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতেও। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র সুরুজ আলম সুরুজ ছাত্ররাজনীতির পাশাপাশি জড়িত ছিলেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে। সেই সাথে যুক্ত ছিলেন ঘাতক-দালাল নির্মূল কমিটিতেও। করেছেন এরশাদের শাষনের সময় স্বৈরাচার বিরোধী আন্দোলনও। রাজনীতির ময়দানে দক্ষ ও পরিক্ষিত এই নেতার সঠিক মূল্যায়নের দোহারে আওয়ামী লীগের রাজনীতি আরও দৃঢ় হবে বলে মনে করছেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগন।

অন্য খবর  দোহারে বিচারে হামলা : থানায় পাল্টাপাল্টি অভিযোগ

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-গবেষনা সম্পাদক নুরে আলম উজ্জল ঢাকা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফর্ম কিনে আলোচনায় আসেন। ছাত্রজীবনে মহানগর ও কেন্দ্রীয় কমিটির দায়িত্ব তিনি পালন করেছেন দক্ষতার সাথে। বর্তমানে আইনজীবি লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদকের দায়িত্বে থাকা এই তুরন নেতাকেও মূল্যায়ন করেছে আওয়ামী লীগ। সুপ্রিম কোর্টের এই আইনজীবি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত “আইন ও বিধি-বিধান” নামে একটি আইনি পরামর্শ ভিত্তিক একটি অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্বও পালন করেন।

আপনার মতামত দিন