উদ্ভোধন করা হলো কাঠালীঘাঁটা জুনিয়ার হাই স্কুল

626

স্টাফ রিপোর্টার, নিউজ৩৯♦ ২৪ জানুয়ারি, মঙ্গলবার বিকালে উদ্ভোধন করা হলো “কাঠালীঘাঁটা জুনিয়ার হাই স্কুল”। উদ্ভোধন করেন স্থানীয় এম.পি ও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এ্যাড. আব্দুল মান্নান খান। স্থানীয় জনগনের দীর্ঘদিনের স্বপ্ন এই এলাকায় একটি হাই স্কুলের। অবশেষে প্রবাসী ব্যবসায়ী ও জার্মান আওয়ামী লীগের সভাপতি মাসুম কন্ট্রাকটার এর উদ্যোগে প্রতিষ্ঠিত হলো এই বিদ্যালয়।

রাইপাড়া ইউনিয়নে একটি হাই স্কুল থাকলেও তার অবস্থান জয়পাড়ার কাছাকাছি। ফলে এই এলাকার ছাত্র-ছাত্রীদের প্রতিদিন প্রায় সাড়ে তিন কিলোমিটার পথ পাঁয়ে হেটে স্কুলে আসতে হতো। তাই এ এলাকার ছাত্রছাত্রীদের দীর্ঘ দিনের ভোগান্তিরঅবসান হলো কাঠালীঘাঁটা জুনিয়ার হাই স্কুল প্রতিষ্ঠার ফলে।এই হাই স্কুলে প্রথম অবস্থায় প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ভর্তি নেয়া হবে, জানান কাঠালীঘাঁটা জুনিয়ার হাই স্কুলএর প্রতিষ্ঠাতা মাসুম কন্ট্রাকটার।

এর পর প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. আব্দুল মান্নান খান এই স্কুলের শুভ কামনা করে বলেন, “ আমার সরকারের শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ধারাবাহিকতায় দোহার-নবাবগঞ্জের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হচ্ছে। আজ দোহার-নবাবগঞ্জে নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে। উন্নয়ন হচ্ছে শিক্ষার মানও। যা বিগত সরকারের সময় কিছুই হয় নি। কারন বিরোধী দলের নেত্রী সহ তার দুই ছেলে কেউ এস.এস.সি পাস করতে পারে নি আর সে জন্য তারা শিক্ষার গুরুত্ব বুঝতে পারে নি, সেই সাথে এর মানও উন্নয়ন করে নি।”

অন্য খবর  ধর্ষণের শিকার বলে স্কুলে যেতে পারবে না নবাবগঞ্জের মেয়েটি?

https://lh3.googleusercontent.com/-1aOYMWhoZME/Tx-lGr4RXCI/AAAAAAAAAx8/CT5R8DmaTqk/s500/DSCF4509.JPG

বাম থেকে দোহার থানা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ দত্ত, এ্যাড. আব্দুল মান্নান খান, স্কুলের প্রতিষ্ঠাতা মাসুম কন্ট্রাকটার।

উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দোহার থান নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ দত্ত, দোহার উপজেলা ভাইস চেয়ারম্যান খোকন শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান আনার কলি পুতুল, রাইপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নয়ন, সাবেক চেয়ারম্যান একলাল উদ্দিন আহমেদ সহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে আয়োজন করা হয় মনুমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন  খালেদ হাসান মিলুর ছেলে প্রতিক হাসান আরো অনেকে।

https://lh4.googleusercontent.com/-iYBuxcCx_bI/Tx-lPmZaNwI/AAAAAAAAAyE/HDsMmGaCUas/s500/DSCF4517.JPG

উপস্থিত দর্শকবৃন্দ

https://lh4.googleusercontent.com/-1LPc2Pkj3YA/Tx-lWub6YTI/AAAAAAAAAyM/WHd-7YADEUw/s500/DSCF4524.JPG

এ্যাড. আব্দুল মান্নান খানকে ক্রেষ্ট তুলে দিচ্ছেন স্কুলের প্রতিষ্ঠাতা মাসুম কন্ট্রাকটার।

আপনার মতামত দিন