অবৈধভাবে মালয়েশিয়ার পথে কক্সবাজারে দোহারের যুবক আটক

348

রোববার সন্ধ্যায় ৪২ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ টহল দলের নায়েক সুবেদার ফুল মিয়ার নেতৃত্বে সদস্যরা টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া অস্থায়ী চেকপোস্ট এলাকায় টেকনাফগামী একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-১১-১৬৯৪) তল্লাশি চালিয়ে দুই দালাল ও ৬ মালয়েশিয়াগামীকে আটক করে। এসময় আটক করা হয় দোহারের শিলাকোঠা এলাকার মো. সজল (১৯)।  

এছাড়া আটক দালালরা হচ্ছে, নারায়ণগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ, হাজীগঞ্জ পাঠানতলী এলাকার মো. ফারুকের ছেলে মো. শান্ত (১৬) ও টেকনাফ সদর ইউনিয়নের হাজমপাড়া এলাকার মৃত আবদুস সালামের ছেলে আবদুল গফুর (৩২)। ভিকটিমরা হচ্ছে, নারায়ণগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ, ফতুল্লা, পাঠানতলী এলাকার মো. ইমন (১৬), মো. শান্ত (১৫), নারায়ণগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ, লক্ষী নারায়ণ কর্টন মিলন, পাঠানতলী এলাকার মো. রাশেদুল ইসলাম (১৭), মো. সাইদুজ্জামান নয়ন (২১), পিরোজপুর জেলার নেছারাবাদ, মনিনাথ গোবিন্দ গৌহ ঘাঁটি এলাকার মো. জাহিদ হাসান (১৭)। 

৪২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ জানান, আটক দালাল ও ভিকটিমদের থানায় হস্তান্তর করে মানবপাচার আইনে মামলা করা হয়েছে অপর একটি অভিযানে দুই মানবপাচারকারী দালালকে আটক করেছে থানা পুলিশ। এরা হলো- টেকনাফ উপজেলার সাবরাং শাহপরীর দ্বীপ বাজারপাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে গোলাম হোসেন ও মৃত বাঁচা মিয়ার ছেলে হাবিবুর রহমান।

আপনার মতামত দিন