এপিবিএনের অভিযানে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত

3
এপিবিএনের অভিযানে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের সঙ্গে গোলাগুলিতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ সন্ত্রাসী হোসেন মাঝির মৃত্যু হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি অস্ত্র, আট রাউন্ড গোলাবারুদ ও একটি ওয়াকিটকি উদ্ধার করা হয়।

সোমবার (১০ জুলাই) ভোরে ১৭ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৭৯ ব্লকে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ বলেন, সোমবার ভোরে ৮ নম্বর ক্যাম্পে নিয়মিত অভিযান চালানোর সময় হঠাৎ খবর আসে ১৭ নম্বর ক্যাম্পে আরসা সন্ত্রাসীরা হামলার প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়ে সাথে সাথেই সেখানে পৌঁছালে আরসার সন্ত্রাসীরা আমাদের ওপর অতর্কিত গুলি চালায়। পরে আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি চালাই।

গোলাগুলির এক পর্যায়ে আরসার সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে হোসেন মাঝির মরদেহ উদ্ধার করা হয়। এই হোসেন মাঝি আরসার শীর্ষ সন্ত্রাসী। তার নেতৃত্বে পাঁচটি ক্যাম্প নিয়ন্ত্রিত হতো বলে জানান তিনি। ক্যাম্পে নানা ধরনের খুন, অপহরণ ও সন্ত্রাসী কর্মকার্ন্ড চলতো তার নির্দেশে। বাকি সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ১৪ এপিবিএন অধিনায়ক।

অন্য খবর  বাংলাদেশ ক্রিকেটের এক নক্ষত্রের পতন

এ নিয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত ইনচার্জ শেখ মুহাম্মদ আলী জানিয়েছেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

আপনার মতামত দিন