উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনা: গ্রেপ্তার ৩ রেলকর্মী

12
উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনা: গ্রেপ্তার ৩ রেলকর্মী

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারান অন্তত ২৯৩ জন। মর্মান্তিক এই দুর্ঘটনায় ৩ জন রেলকর্মীকে গ্রেপ্তার করেছে দেশটির তদন্তকারী সংস্থা সিবিআই।

শুক্রবার (৭ জুলাই) ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। তদন্ত কর্মকর্তারা বলছেন, ভয়াবহ দুর্ঘটনা হতে পারে এমনটি আগে থেকেই জানতেন এই ৩ রেলকর্মী। তাদের গাফিলতির কারণেই প্রাণ গেছে প্রায় ৩০০ নিরীহ যাত্রীর।

এরই মধ্যে গ্রেফতারকৃতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়েছে। তারা হলেন, সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার (সিগন্যাল) অরুণ কুমার মহন্ত, সেকশন ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমির খান এবং টেকনিশিয়ান পাপ্পু কুমার।

জানা গিয়েছে, এই তিনজনের বিরুদ্ধে প্রমাণ লোপাট এবং অপরাধমূলক হত্যাকাণ্ডের অভিযোগ আনা হয়েছে।

সিবিআই- এর তরফে থেকে বলা হয়েছে, ওই তিন কর্মীই জানতেন তাদের কাজের জন্য পরিণতি মারাত্মক হতে পারে।

তবে এমন দুর্ঘটনা ঘটানো তাদের উদ্দেশ্য ছিল না কোনওভাবেই। তাই খুনের মামলা রুজু হয়নি এই তিন রেলকর্মীর বিরুদ্ধে। বরং তাদের বিরুদ্ধে অপরাধমূলক হত্যাকাণ্ড (উদ্দেশ্য প্রণোদিত নয়)- এই ধারায় অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, উড়িষ্যার বালাসোরের বাহাঙ্গাবাজার স্টেশনের কাছে গত ২ জুন এ দুর্ঘটনা ঘটে। সেখানে কলকাতা থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস একটি পণ্যবাহী ট্রেনকে ধাক্কা দিয়েছিল। ঠিক একই সময় বিপরীত দিক থেকে যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেস সেখানে চলে এলে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। এতে ২৯৩ জন মারা যান এবং ১ হাজারের বেশি মানুষ আহত হন।

অন্য খবর  আমাকে খাস কামরায় ডেকে সোয়া তিন কোটি টাকা ঘুষ চেয়েছিলেন সিনহা: নাজমুল হুদা

 

আপনার মতামত দিন