নবাবগঞ্জে ইজিবাইক চালক ও মালিক সমিতির ৩ দফা দাবি

291

ঢাকার নবাবগঞ্জে উপজেলায় বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা করেছে ইজিবাইক চালক ও মালিক সমিতি।  ২৫ আগষ্ট রবিবার বেলা সাড়ে ১১টায় ৩ দফার দাবিতে তারা এ বিক্ষোভ করে। পরে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ঢাকা পল্লী বিদ্যুত সমিতি ঢাকা-২ প্রধান কার্যালয় ঘেরাও করে।

এ সময় বিক্ষোভকারী নেতা মোসফিক, সিদ্দিকুর রহমান ও আজাদ তাদের ৩ দফা তুলে ধরে বলেন, “আমরা ইজিবাইক চালিয়ে দিন যাপন করি। কিন্তু আমাদের মাসিক বিদ্যুৎ বিল বাণিজ্যিক হিসেবে দিতে হচ্ছে। যা আমাদের উপর জুলুম তাই আমরা আবাসিক বিদ্যুৎ বিলের দাবি, বিভিন্ন স্ট্যান্ডে পুলিশি চাদাঁ বন্ধ ও নির্দিষ্ট স্ট্যান্ডের দাবিতে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা করছি।”

এই সময় ঢাকা-বান্দুরা আঞ্চলিক মহাসড়ক যানবাহন চলাচল প্রায় ১ ঘন্টা বন্ধ থাকায় রাস্তার উভয়দিকের বিশাল যানজটের সৃষ্টি হয়। এসময় তাদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহবান জানান।

পরে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহাবুবুর রহমান নিজ উদ্যোগে বিক্ষোভকারীদের সাথ কথা বলেন। তাদের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা চলে যায়।

পরে বিক্ষোভকারিরা ঢাকা পল্লী বিদ্যুত সমিতি-২ প্রধান ফটকে অবস্থান নিলে পুনরায় যান চলাচল বন্ধ হয়ে যায়। নবাবগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে বিদ্যুত অফিসে চলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

অন্য খবর  সালমা ইসলামের মনোনয়ন বৈধ

এসময় ঢাকা পল্লী বিদ্যুত সমিতি-২ জেনারেল ম্যানেজার এজেড এম আজাদের সাথে দীর্ঘ আলোচনার পর আগামী মাসের ১ তারিখে আলোচনায় বসার সিদ্বান্তের ভিতিত্বে আন্দোলনরত বিক্ষোকারীরা স্ব স্ব কাজে ফিরে যাওয়ার ঘোষণা দেন।

উপজেলা অটোরিক্সা মালিক ও শ্রমিক সমিতির নেতা সিদ্দিকুর রহমান বলেন, কতৃপক্ষ আমাদের ন্যায্য দাবি মেনে না নিলে সামনে কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহাবুবুর রহমান বলেন বিক্ষোভকারিদের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে , আগামী ১ তারিখে বিদ্যুত অফিসের কর্মকর্তা ও থানা প্রসাশনের কর্মকর্তা, বিক্ষোভকারীদের প্রতিনিধিদের সমন্বয়ে ত্রি-পক্ষীয় আলোচনায় বসার সিন্ধান্ত হয়েছে।

আপনার মতামত দিন