আওয়ামীলীগের তথ্য উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন জয়নাল আবেদীন 

71

মো আল-আমিন, স্টাফ রিপোর্টার: ঢাকার দোহার উপজেলার কৃতি রাজনীতিবীদ ও সাবেক  ছাত্রনেতা মোঃ জয়নাল আবেদীনকে    তৃতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামীলীগের  তথ্য ও গবেষনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছে ।

গত ০৮ই জুন ২০২৪ইং তারিখে বাংলাদেশ আওয়ামিলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে বাংলাদেশ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উক্ত কমিটির অনুমোদন করেন।

এক নজরে মোঃ জয়নাল আবেদীনের রাজনৈতিক জীবনঃ

সাহসী, নির্ভীক, পরীক্ষিত সাবেক ছাত্রনেতা জয়নাল আবেদীন ১৯৯০ সালে জয়পাড়া  কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে রাজনীতিতে শুরু করেন। নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে পর্যায়ক্রমে দোহার উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক।  এরপর ঢাকা জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন; সেই কমিটির সভাপতি ছিলেন বর্তমানে ঢাকা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  পনিরুজ্জামান তরুন। এরপর ছাত্রত্ব এবং ছাত্ররাজনীতির পাঠ চুকিয়ে, ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছা-সেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

জয়পাড়া কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক থাকাকালীন ১৯৯২ সনে, ঘাতক দালাল নির্মুল কমিটির সাথে একাত্বতা পোষণ করেন।  ‘৭১ সালের ঘাতক রাজাকার আলবদর আলশামসদের বিচারের দাবীতে শ্লোগান দিতে গিয়ে রাষ্ট্রদ্রোহী মামলার আসামী হন। ১৯৯৩ সালে BNP সরকারের সন্ত্রাসদমন আইনে মামলার আসামী হন এবং কারাবরণ করেন।

অন্য খবর  শনিবার বহুল প্রতিক্ষিত এইচএসসির ফলাফল ঘোষণা হচ্ছে

২০০১ সালে বর্তমানে ঢাকা -১ সংসদ সদস্য সালমান এফ রহমানের পক্ষে নৌকার নির্বাচন করায় তিনি, পিতা ও ছোট ভাইসহ একাধিক মামলার আসামী হন। এছাড়াও জয়পাড়া কলেজ ছাত্রসংসদ নির্বাচনে, নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসাবে দ্বায়িত্ব পালন করেছেন।

চারদলীয় জোট সরকারের মন্ত্রী নাজমুল হুদার শাসনামলে অ্ত্যাচারে দেশে থাকতে না পেরে ২০০৫ সালের ১১ এপ্রিল লন্ডনে চলে যান। দূর প্রবাসে গিয়েও  তিনি বুকের মাঝে মুজিব আদর্শকে লালন করেছেন এবং সক্রিয় রাজনীতি করেছেন,নিষ্ঠা ও কপ্রজ্ঞার সাথে  স্কটল্যান্ড আওমীলীগের সাংগঠনিক সম্পাদক পদে দ্বায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি ঢাকা জেলা  আওয়ামীলীগের সদস্য হিসেবে কাজ করছেন। এক প্রতিক্রিয়ায় জয়নাল আবেদীন দলীয় সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জননেতা জনাব  ওবায়দুল কাদের ও বাংলাদেশ আওয়ামিলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডঃ জনাব সেলিম মাহমুদকে প্রাণঢালা শুভেচ্ছা, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

আপনার মতামত দিন