রাজধানীতে দু’দলের সমাবেশ : বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন

5
রাজধানীতে দু’দলের সমাবেশ : বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন

দুই দলের কর্মসূচিকে ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ দুপুর ২টায় সমাবেশ শুরু হবে। ২৩ শর্তে এ সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। এদিকে, বিএনপির সমাবেশস্থলের অল্প দূরে শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। তবে একই দিনে কর্মসূচি পালন করতে গিয়ে যেন কোনো সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি না হয়, সেদিকে সতর্ক থাকতে দলের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। তারাও ২৩ শর্তে এ সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ।

জানা গেছে, দুই দলের কর্মসূচিকে কেন্দ্রে করে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এবং বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কাউকে সন্দেহজনক মনে হলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা সদস্যরা কাজ করছেন।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, সমাবেশকে ঘিরে পুলিশের প্রস্তুতি রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইতোমধ্যে মোতায়েন রাখা হয়েছে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। মতিঝিল বিভাগ ছাড়াও অন্য বিভাগের পুলিশও সমাবেশকে কেন্দ্র করে আনা হয়েছে। সমাবেশের নামে কেউ নাশকতা বা বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্য খবর  তত্ত্বাবধায়ক ইস্যুতে বিদেশিরা বিএনপিকে সায় দেয়নি: সালমান এফ রহমান

 

আপনার মতামত দিন