নদী ভাঙ্গন পরিদর্শন করলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ

213
নির্মল রঞ্জন গুহ

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা কাঞ্চনপুর ইউনিয়ন থেকে ধুলশুড়া ইউনিয়ন পর্যন্ত কীর্তিনাশা পদ্মানদীর ভাঙ্গন পরিস্থিতি সরজমিনে পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ। এই পরিদর্শন শেষে রবিবার (০৭ ফেব্রুয়ারী) বেলা ৩ টায় ধুলশুড়ার আবিধারায় ধুলশুড়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জায়েদ খানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অংশ গ্রহন করেন তিনি। এই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন মানিকগঞ্জ -২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবির বিন আনোয়ার, সিনিয়র সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। এছাড়া আরো বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। তিনি তাঁর শৈশব কৈশোরের স্মৃতিচারন করেন। এবং নদীগর্ভে বাড়িঘর বিলীন হওয়ার বেদনা তিনি সবাইকে অনুধাবন করতে অনুরোধ করেন। এই সময় তিনি হরিরামপুরকে বাঁচাতে বাঁধ নির্মাণের জন্য বিনীতভাবে আবেদন জানান।

নির্মল রঞ্জন গুহ সকলের নিকট প্রধানমন্ত্রী হাসিনার জন্য দোয়া চেয়ে বলেন, শেখ হাসিনা সুস্থ শরীরে নেতৃত্ব দিতে পারলে এই পদ্মার ভাঙ্গন রোধে তিনি ব্যবস্থা নিবেন বলে বিশ্বাস  করেন। শেখ হাসিনা বেঁচে থাকলে এই দেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে পরিনত হবে মর্মে আশা প্রকাশ করেন।

অন্য খবর  কলেজ ছাত্র দেলোয়ার ৪দিন যাবৎ নিখোজ

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, সেবার ব্রত নিয়ে কাজ করার জন্য শেখ হাসিনা এই সংগঠন তৈরী করেছেন। সেবার ব্রত নিয়ে কাজ করা আমাদের দায়িত্ব। তাই করোনাকালীন সময়ে স্বেচ্ছাসেবক লীগের হাজার হাজার নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। অনেকে মারা গিয়েছে! অনেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন। যখন করোনা আক্রান্ত মা’কে সন্তান ধরেনি তখন স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা লাশ গোসল জানাজা দাফন সৎকার করেছে। স্বেচ্ছাসেবক লীগের করোনাযোদ্ধা লিটন সরকার ৩৫ জনের লাশ দাফন সৎকার করেছে। স্বেচ্ছাসেবক লীগ নেতা ইজিবাইক চালিয়ে করোনা রোগীকে হাসপাতালে নিয়ে গিয়েছে! এক দিনের জন্য ও কেউ মাঠ ছেড়ে যায়নি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে আশা ও স্বপ্ন নিয়ে আমাদের দায়িত্ব দিয়েছেন আমরা চেষ্টা করছি আপনাদের সকলের সহযোগিতা নিয়ে সে দায়িত্ব পালন করার জন্য। এই সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলজার হোসেন বাচ্চু।

এসময় সেখানে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ এর তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ ইউসুফ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি ডাঃ আসাদুজ্জামান রিন্টু, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, সদস্য আদনান সুমন, শাহাবুদ্দিন চঞ্চল সহ কেন্দ্রীয় ও মানিকগঞ্জ জেলা ও হরিরামপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

অন্য খবর  দোহারে ইটের ভাটায় জ্বালানো হচ্ছে মধু বৃক্ষ গেঁজুরসহ ফলদ গাছ

সঞ্চালনা করেন হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রব।

মন্তব্য