ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দুর্গোৎসব পালন করতে হবে: সালমা ইসলাম

629
সালমা ইসলাম

ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে শারদীয় দুর্গোৎসব পালনে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। কোনো অশুভ শক্তি বা চক্র যাতে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে দিকেও নজর রাখতে হবে। ঢাকা-১ আসনের সংসদ সদস্য, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বুধবার বিকালে ঢাকার দোহার উপজেলা মিলনায়তনে পূজামণ্ডপের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় ও সরকারের দেয়া আর্থিক অনুদান প্রদানকালে এ কথা বলেন।
দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল করিম ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সালমা ইসলাম বলেন, আপনারা উৎসবমুখর পরিবেশে পূজা উদ্যাপন করবেন। তবে কোনো কারণে আনন্দ-উল্লাসের নামে যেন কেউ বেহায়াপনা ও মাদকদ্রব্যের ব্যবহার করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।
তিনি আরও বলেন, এ দেশে যুগ যুগ ধরে হিন্দু-মুসলিম মিলে যে কোনো উৎসব সম্মিলিতভাবে পালন করে আসছে। এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে। সঠিকভাবে ও আনন্দঘন পরিবেশে পূজা
উদ্যাপনে আইনশৃংখলা বাহিনী, সুশীল সমাজ ও রাজনৈতিক দলগুলোকে সহযোগিতার আহ্বান জানান তিনি। অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মীয় উৎসব পালন কেউ বাধাগ্রস্ত করলে সে বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে হবে।
সংসদ সদস্য সালমা ইসলাম সভা শেষে পূজামণ্ডপের কর্মকর্তাদের মাঝে সরকারি অনুদান বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন দোহার পৌরসভার চেয়ারম্যান আবদুর রহিম, প্রকৌশলী সুশীল চন্দ্র সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হাবিবুল্লাহ মিয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সিরাজুল ইসলাম, দোহার উপজেলা পূজা কমিটির সভাপতি মিহির কান্তি দে রায়, সাধারণ সম্পাদক অমিতাপ পাল অপু, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, শওকত আলী নয়ন, আবদুল হালিম, আবদুল ওহাব দোহারীসহ নানা শ্রেণী-পেশার মানুষ।

অন্য খবর  শুক্রবার থেকে নবাবগঞ্জে দোকানপাট খোলা থাকবে ২টা পর্যন্ত

Comments

comments