করোনা চিকিৎসায় সালমান এফ রহমানের বেক্সিমকো ফার্মা

248
সালমান এফ রহমান

করোনা চিকিৎসায় যুক্তরাষ্ট্রের অনুমোদিত ঔষুধ রেমডিসিভির উৎপাদন শেষে বাজারজাতকরণ প্রক্রিয়া শুরু করেছে দেশের অন্যতম ঔষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা লিমিটেড।

প্রাথমিক পর্যায়ে সরকারি হাসপাতাল গুলোতে এটি সরবরাহ করা হবে। সরকারি যত হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে সবাইকে বিনামূল্যে রেমডিসিভির ঔষুধ দিচ্ছে বলে জানান বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান ঢাকা-১ আসনের সংসদ সদস্য, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান

বেক্সিমকো ফার্মার পরিচালক নাজমুল হাসান জানান, যেহেতু এই ঔষুধটির দাম তুলনামূলক বেশি তাই শুধুমাত্র দেশের সরকারি হাসপাতাল গুলোতে করোনা আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় আছে তাদেরকে এই ঔষুধ দেওয়া হবে। এই ঔষুধটি ইমার্জেন্সি ব্যবহারের জন্য আমেরিকায় অনুমতি দেওয়া হয়েছে। চিকিৎসকের পরামর্শে যদি কোন রোগীর এ ঔষুধ প্রয়োজন হয় তাহলে সেখানে পৌঁছে দেবে বেক্সিমকো ফার্মার পরিচালক নাজমূল হাসান।

বেক্সিমকো আরো জানায়, একজন রোগীর ৬ থেকে ১১ টি ইনজেকশন প্রয়োজন হয়। একটি ইনজেকশনের দাম যদি সাড়ে ৫ থেকে ৬ হাজার টাকা হয়, তাহলে প্রায় ৬০ হাজার টাকা প্রয়োজন হবে। যেহেতু বাংলাদেশ সরকার সরকারি হাসপাতালে করোনা রোগীদের ফ্রি চিকিৎসা দিচ্ছে, সেহেতু বেক্সিমকো থেকে আমরা সিদ্ধান্ত নিয়েছি এই ঔষুধটি বিনামূল্যে দিব।

আপনার মতামত দিন