দোহারে জাতীয় কৃষক সমিতির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

750
Dohar

ঢাকা দোহার উপজেলায় জাতীয় কৃষক সমিতির আয়োজনে বাংলাদেশ জাতীয় কৃষক সমিতির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কৃষক সমিতির মূল উদ্দেশ্য হলো এই কমিটিকে সাংগঠনিক দিক থেকে দলকে শক্তিশালী করা। এবং আগামী ২০১৬ সালের জানুয়ারী ৩০,৩১ তারিখে ৬ষ্ঠ সম্মেলনকে সার্থক  করাই মূল লক্ষ্য।এর জন্য দলটি অবিরাম কাজ করে চলছে। শুধু দোহার উপজেলায় শেষ নয় নবাবগঞ্জ-কেরানীগঞ্জ-মানিকগঞ্জের একাংশ এবং ঢাকা বিভাগীয় ভাবে চলছে এর প্রস্তুতি সভা।

গত ১৭ নভেম্বর মঙ্গলবার বিকালে  উপজেলা মাহামুদপুর  ইউনিয়নের মাহামুদপুর গ্রামের শেখ হাকিমের বাড়ির নিজ পালানে  এই সভা অনুষ্ঠিত হয়।

এই সময়ে কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড করম আলির সভাপতিত্বে সভা পরিচালনা করেন  ঢাকা জেলা ওয়ার্কার্স পাটির আহ্বায়ক কমরেড সাইদ।

এ সময় সাধারন সম্পাদক আজাহাররুল হক তিনি দলের কর্মীদের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতা সময়কাল থেকে আজ পর্যন্ত কৃষকের উৎপাদন বাড়ছে ০৩ গুন কিন্তু সে হারে বাড়ছে না কৃষকের জমি এই দিকে যেন কারও দৃষ্টি নেই তবে আমাদের এই অবহেলা মেনে নেওয়া যায় না।এইদিকে কৃষক ধান,গম,চা, ভুট্টা, তামাক,পাট,ও সবজি চাষে যার বাৎসরিক আয় করে ১৫০০ কোটি মার্কিন ডলার। কৃষকের অক্লান্ত পরিশ্রমে মাথায় ঘাম পায়ে ফেলে এই যে অর্থ বয়ে আনে দেশের জন্য তার খবর কি কেউ রাখে কিন্তু দু:খ জনক হলেও সত্যি তারা সমাজের কাছে আজ অবহেলিত এমনকি খোদ সরকারের সু-নজর থেকে বঞ্চিত তারা অথচ তাদের জন্যই এই চির সবুজ বাংলাদেশ।তাই তিনি সকল নেতাকর্মীকে এই দেশ এবং দেশের অবহেলিত মানুষের পাশে সবত্র থাকার আহ্বান জানান।

অন্য খবর  দোহারে ঈদ পুনর্মিলনী ও গাছের চারা বিতরণ

এ সময়ে সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলার ওয়ার্কাস পাটির সভাপতি আব্দুল বারেক কৃষক সমিতির প্রস্তুতি কমিটির  আহ্বায়ক আসলাম উদ্দিন খান, নবাবগজ উপজেলার সাধারন সম্পাদক জলিল মিয়া,পীর শাহ মো:আসাদুল্লা,নাশির উদ্দিন পল্লব এছাড়াও সভায় উপস্থিত ছিলেন দলের বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ।

Comments

comments