লোডশেডিঙে বিপর্যস্ত নয়াবাড়ী

321

নিউজ ৩৯ ডেস্ক ♦

আপডেট: ৪৮ ঘন্টা পর নয়াবাড়িতে বিদুৎ সংযোগ

টানা ৩৮ ঘন্টা লোডশেডিঙে বির্পযস্ত নয়াবাড়ী ইউনিয়ন। গত বৃহস্পতিবার কাল-বৈশাখী ঝড়ের পর থেকে শনিবার বিকাল পর্যন্ত বিদ্যুতের দেখা মেলেনি এই ইউনিয়নে। দোহার থানার শেষ প্রান্তে পদ্মাতীরবর্তী ইউনিয়ন নয়াবাড়ীতে গত বৃহস্পতিবার থেকে বিদুৎ সরবারহ নেই। প্রবাসী অধুস্যিত এই ইউনিয়নে গত বৃহস্পতিবার বিকালে দোহার থানার অন্যান্য স্থানের মত কাল-বৈশাখী আঘাত হানে। এর পর থেকে টানা প্রায় ২ দিন ধরে এই ইউনিয়ন বিদুৎ শূন্য। কাল-বৈশাখীর তান্ডবে বিভিন্ন এলাকার বিদুৎ লাইনের উপর গাছ পালা ভেঙ্গে পড়লে এই এলাকার বিদুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। কিন্তু এরপর বিদুৎ বিভাগ দ্রুত ব্যবস্থা গ্রহণ করে নি, তাদের অবহেলার দরুন এই অসহনীয় অবস্থায় পড়েছে এলাকার সাধারন মানুষ। এই ইউনিয়নের প্রবাসীদের সাথে ইউনিয়নবাসীর যোগাযোগ বিচ্ছন্ন হয়ে পড়ে যোগাযোগের এক মাত্র মাধ্যম মোবাইল ফোনগুলো এই দীর্ঘ লোডশেডিঙে চার্জবিহীন অকেজো হয়ে পড়লে। এর ফলে ঝড়ে বিদ্ধস্ত এই দুগর্ত মানুষগুলো তাদের প্রবাসী স্বজনদের সাথে যোগাযোগ করতে পারছে না। বিদুতের অভাবে বন্ধ রয়েছে বিদুৎ চালিত সেচ পাম্প, যার প্রভাব পড়ছে ধান চাষে। বন্ধ রয়েছে ছিল কলগুলো।

রিপোর্টি যখন লেখা হয়েছিল তখন লোডশেডিঙের দৈর্ঘ্য ছিল ৩৮ ঘন্টা। ঝড়ের পর বিদুৎ সংযোগ মেরামতের কাজ দ্রুত শুরু হলে প্রায় ৪৮ ঘন্টা বিদুৎ বিচ্ছিন্ন অবস্থায় থাকার পর পুনরায় বিদ্যূৎ সরবারহ শুরু হয় নয়াবাড়ি ইউনিয়নে। এতে করে জনমনে স্বস্তি ফিরে আসে।

এই দূর্ভোগের জন্য এলাকাবাসী বিদুৎ কর্মীদের দোষারোপ করেন। বিদুৎ কর্মীদের সাথে যোগাযোগ করা হলে তারা এই ব্যাপারে দুঃখ প্রকাশ করেন। এই দূর্ভোগের জন্য কারন হিসেবে জনবলের অভাবের কথা তুলে ধরেন।

Comments

comments