দোহারে ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পাড়ি

508

 

ঢাকার দোহার থেকে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা নদী পাড়ি দিয়ে ফরিদপুরের কাওড়া কান্দি, পিয়াজ খালী ও ছিয়েমবি ঘাটে যাচ্ছে যাত্রীরা। ট্রলার গুলোতে অতিরিক্ত যাত্রী বহনের কারনে যে কোন সময় ঘটতে পারে ট্রলার ডুবির ঘটনা জানায় যাত্রীরা।

জানা যায়, ঢাকার দোহার উপজেলার নারিশার ট্রলার ঘাট ও উপজেলার কুসুমহাটি ইউনিয়ের মৈনট এবং বাহ্রা ঘাট থেকে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে শিশুসহ কয়েক হাজার যাত্রী ট্রলারে পাড়ি দিচ্ছেন ফরিদপুরের কাওড়াকান্দি, পিয়াজখালী ও ছিয়েমবি ঘাটে।

স্থানীয় মৈনট ঘাটের ট্রলার চালক আব্দুল কুদ্দুস শেখ জানায়, অতিরিক্ত যাত্রী বহনে বিপদ ঘটতে পারে জানি। কিন্ত কিকরবো সারা দিনে দুই টিপ পাই তাই মালিককে দিতে হবে ঘাট জমা, তেল খরচ ও আমাদের তিন জনের ১৮ শত টাকা।

পিয়াজখালীর যাত্রী নাজমা বেগম (৩০) জানায়, দোহার থেকে অল্প সময়ে ফরিদপুর যাওয়া যায় এবং বিকেলে ফিরে আসা যায় তাই ঝুঁকি নিয়ে ট্রলারে যাচ্ছি। ট্রলার মালিক আঃ হালিম বেপারি জানায়, প্রতি এক ঘন্টা পর পর এই ঘাট থেকে ট্রলার ছাড়া হয় সকল যাত্রীরা জানে তবুও যাত্রীরা সময় বাঁচাতে ভরা ট্রলারে উঠে পড়ে। যাদের জীবন তাহারা কেউ ভাবেনা আমরা কি করবো।

আপনার মতামত দিন