দোহারে ভূয়া মুক্তিযোদ্ধাদের দৌড়ঝাঁপ

570

 

ঢাকা দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কয়েক হাজার ভুয়া মুক্তিযোদ্ধারা আবেদন পত্র জমা দিয়েছে বলে স্থানীয়রা হাট বাজারে বিভিন্ন চায়ের দোকানে কথার ঝড় বয়ে তুলছে। যাদের ৭১ বয়স হবে ৭ থেকে ৮ বা প্রানের ভয়ে ঘর থেকে বাহির হয়নি তারা আজ তালিকায় নাম উঠাতে দৌড়ঝাঁপ শুরু করেছে।

জানা যায়, ৭১ এ মহান স্বাধীনতা সংগ্রামে যারা প্রানের মায়া ত্যাগ করে দেশটাকে স্বাধীন করেছে।  সেই সব বীর সন্তানদের নামের তালিকা সংগ্রহ করে তাদেরকে দেওয়া হয় সন্মানী ভাতা। যারা সেই তালিকা থেকে বাদ পরেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে পূনরায় নামের তালিকা করার জন্য সুযোগ দিলে।

সেই সুযোগে এবারও আসল মুক্তিযোদ্ধাদের পিছনে ফেলে নকল মুক্তি যোদ্ধারা উচ্চ মহলের লোকদের সাথে বন্ধুত্বের সম্পর্ক্য গড়ে তুলে পৌছে গেছে উপজেলা মুক্তি যোদ্ধা কমোন্ডার রজ্জব আলী মোল্লা হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। তাই স্থানীয়রা বলে বেরাচ্ছে এবার ও আসল মুক্তি যোদ্ধারা বাদ পরবে এবং নকল মুক্তি যোদ্ধাদের নাম তালিকায় উঠবে।

স্থানীয় বাসিন্দা আঃ হামিদ খান (৭০) জানায়, যারা আবেদন করেছে তাদের অনেকের বয়স ৭১ সালে ৭ থেকে ৮ হবে। অন্য ব্যাক্তি রহিম শেখ (৫০) বলেন, বয়স দিয়ে কি হবে উপড় মহলে লোক আছে নাম তালিকায় উঠে যাবে। এই ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা কমোন্ডার রজ্জব আলী মোল্লার সাথে যোগা যোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।

আপনার মতামত দিন