শেষ হলো নুরুল্লাহপুর ফকির বাড়ির হাওয়াই শিন্নি

1688
News39

অবশেষে তিন দিনের জারি ও বাউল গানের পর শেষ হলো দোহারের সুন্দরীপাড়ার নুরুল্লাহপুর দরবার শরিফের তিন দিনের হাওয়াই শিন্নির উৎসব। দূর দুরান্ত থেকে শিষ্যদের পদপভারে মুখরিত নুরুল্লাহপুর দরবার শরিফের এই উৎসবের শেষ হয় মঙ্গলবার রাতে। আজকে থেকে আবার খালি হতে শুরু হয়েছে নুরুল্লাহপুর দরবার শরিফ। আবার মাঘ মাসের পূর্ণিমার সময় বাৎসরিক ওরশ শরিফের সময় আবার শিষ্য পদভারে জমে ঊঠবে নুরুল্লাহপুর দরবার শরিফ।

মুলত মাঘ মাসের বাৎসরিক ওরশকে কেন্দ্র করে জমে ঊঠে নুরুল্লাহপুর দরবার শরিফ। এছাড়াও কার্তিক মাসেও একবার জমে ঊঠে মিলন মেলা। গরুর দড়ি ছেড়া প্রতিযোগীতা থেকে শুরু করে ছোট মেলা ও রাতে বাউল গানের আসর বসে নুরুল্লাহপুর ফকির বাড়িতে। এবারো তার ব্যতিক্রম হয় নি। তিন দিন আগে শুরু হওয়া এই হাওয়াই শিন্নি উপলক্ষে দূর দুরান্ত থেকে ফকির বাড়িতে এসে উপস্থিত হতে থাকে নুরুল্লাহপুর ফকির বাড়ির শিষ্যরা।  ফকির বাড়ির পীরদের সন্তুষ্ট করার জন্য নিয়ে আসে বিভিন্ন উপহার। ফকির বাড়িতে চলে বিভিন্ন আচার অনুষ্ঠান।

কালকে রাতে সকল আচার অনুষ্ঠান শেষ হওয়ার পর আজ দলে দলে নুরুল্লাহপুর ছাড়ছেন ভক্তরা। আবার মাঘ মাসে পূর্ণিমায়  তারা ফিরে আসবেন নুরুল্লাহপুর ফকির বাড়ির দরবারে।

আপনার মতামত দিন