জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়  

মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের ঘোষনায় সরকারি হলো জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়সহ ২৫ টি স্কুল। ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয় এই প্রজ্ঞাপন জারী করে। এই আদেশের ফলশ্রুতিতে আজ থেকেই সরকারি বিধি মোতাবেগ পরিচালিত হবে স্কুলটি। দোহারের প্রাণকেন্দ্র জয়পাড়াতে অবস্থিত শতবর্ষ ধরে শিক্ষার আলো জ্বেলে যাওয়া স্কুলটি সরকারি ঘোষনা হওয়ায় আনন্দিত স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থীসহ সকলে।

সরকারি হওয়ার আদেশের ফলশ্রুতিতে আজ থেকেই কোন শিক্ষকে চাকুরিচুত, বদলী বা অন্য কোনধরনের প্রশাসনিক ব্যবস্থা নিতে পারবে না স্কুল কর্তৃপক্ষ।

এই ব্যাপারে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক নিউজ৩৯ এর কাছে বলেন, শতবর্ষ ধরে শিক্ষার আলো জ্বেলে যাওয়া স্কুলটি সরকারি হওয়ায় এই অঞ্চলের মানুষের অনেক দিনের একটি দাবি পুরন হলো। তিনি স্কুলকে সরকারি করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি  অ্যাডভোকেট আব্দুল হামিদকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর ৪৩টি, ১৩ সেপ্টেম্বর ৪৪টি এবং ১৬ সেপ্টেম্বর ১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়। এ নিয়ে এ মাসে ১১৩টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হল।

অন্য খবর  রাইপাড়া থেকে তিন মাদক ব্যবসায়ী আটক

 

আপনার মতামত দিন