ইমরান খান গ্রেফতার; আলোচিত তোষাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড

27
ইমরান খান গ্রেফতার; আলোচিত তোষাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড

আলোচিত তোষাখানা দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড দেয়ার পরই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্রিকেট কিংবদন্তী ইমরান খান (৭০)। রায় ঘোষণার কিছুক্ষণের মধ্যেই লাহোরের জামান পার্কের বাসভবন থেকে পাঞ্জাব পুলিশের একটি দল ইমরানকে গ্রেফতার করে বলে জানা গেছে। এ নিয়ে গত তিন মাসে ২য় বারের মতো আটক হলেন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী।

শনিবার (৫ আগস্ট) ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত ইমরানকে এ দণ্ড দেন। ইমরান খান বা তার আইনজীবী কেউই উপস্থিত ছিলেন না এ শুনানিতে। ইমরানকে এক কোটি রুপি জরিমানাও করেছে আদালত। সাজা কার্যকরে রায়ের একটি কপি এরইমধ্যে পাঠানো হয়েছে ইসলামাবাদ পুলিশের কাছে।

এক টুইট বার্তায় ইমরানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পাঞ্জাব (পিটিআই) জানিয়েছে, খান সাহেবকে কোট লোকপট জেলে নিয়ে যাওয়া হচ্ছে।

ইমরানের শুনানি উপলক্ষে এদিন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় ইসলামাবাদে। গত মার্চে ইমরান খানকে আটকের জেরে ব্যাপক উত্তেজনা-সহিংসতা ছড়ায় পাকিস্তানে। প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া রাষ্ট্রীয় উপহার নিয়ে ভুয়া তথ্য উপস্থাপন করার অভিযোগে চলছিলো মামলাটি।

উল্লেখ্য, ২০২১ সালের অক্টোবরে পাকিস্তানের নির্বাচন কমিশন জানায়- রাষ্ট্রীয় তোষাখানা থেকে বিনা অনুমতিতে সরকারি উপহার সরিয়েছেন ইমরান খান। শুধু তাই নয়, ইমরানের বিরুদ্ধে দামী কিছু উপহার সামগ্রী বিক্রির অভিযোগও তোলে তারা।

অন্য খবর  রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ

 

আপনার মতামত দিন