নবাবগঞ্জে আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষ: আহত ১৫

367

আসিফ শেখঃ ঢাকার নবাবগঞ্জ উপজেলায় আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছে।

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে মঙ্গলবার বেলা ১১টার দিকে নবাবগঞ্জ পাইলট মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে কেন্দ্রীয়  যুবলীগের সহ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং  নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাক পক্ষের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষের  ঘটনা ঘটে ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য শেষে অনুষ্ঠানস্থল ত্যাগ করার সময়ে পিছন দিকে থেকে বিএনপি কর্মীরা জিয়াউর রহমান ও খালেদা জিয়াকে নিয়ে স্লোগান দিতে থাকলে দু’পক্ষের নেতাকর্মীদের মাঝে প্রথমে হাতাহাতি পরে ধাওয়া পাল্টা ধাওয়ার রুপ নেয়। এসময় যুবদল নেতা নাহিদসহ দু’পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ২জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এঘটনার প্রতিক্রিয়া জানিয়ে মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বর্জন করে মাঠ ত্যাগ করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু আশফাক নিউজ৩৯কে বলেন, মাননীয় প্রতিমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে লক্ষ্য করে উস্কানিমূলক বক্তব্য দিলে  নেতা কর্মিদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় ছাত্রলীগ,যুবলীগ চড়াও হলে জনগণ ও বিএনপি’র নেতা-কর্মিরা প্রতিরোধ করলে এই সংঘর্ষ হয়।

অন্য খবর  সালমান এফ রহমানের গনসংবর্ধনায় বর্নিল লেজার শো

মুক্তিযোদ্ধাদের প্রসঙ্গগে তিনি বলেন, এরা আওয়ামীলীগ সমর্থিত মুক্তিযোদ্ধা। মন্ত্রী যখন আসে তখন তারা আসে, আবার যখন তিনি চলে যান তখন তারাও চলে যায়। আর স্বাধীনতা দিবসের অনুষ্ঠানতো কেউই বর্জন করতে পারে না।

এ ব্যাপারে কথা বলার জন্য ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক  ও নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুবুর রহমানকে ফোন দেওয়া হলে তিনি ২ বার ফোন কেটে দেন।

নবাবগঞ্জ থানার এস আই রাসেল নিউজ৩৯কে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। আওয়ামীলীগের পক্ষ থেকে একটি অভিযোগ পত্র দেয়া হয়েছে।

আপনার মতামত দিন