নবাবগঞ্জে যুবলীগের ঘোষিত কমিটি বাতিলের দাবী, মিছিলে পুলিশের বাধা

336

মাজহারুল ইসলাম, নিউজ ৩৯ ♦  ঢাকার নবাবগঞ্জ উপজেলা যুবলীগের নতুন কমিটি বাতিলের দাবীতে যুবলীগের একাংশ গতকাল শনিবার সকালে নবাবগঞ্জ শহীদ মিনার পাদদেশে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

শনিবার সকাল ১১টায় নতুন কমিটিতে পদ বঞ্চিত নেতাকর্মীরা যুবলীগের যুগ্ম-আহবায়ক শেখ জালাল উদ্দিনের সভাপতিত্বে শহীদ মিনার পাদদেশে প্রতিবাদ সমাবেশে করে। প্রতিবাদকারীরা মিছিল করতে গেলে পুলিশের বাধার মুখে রাস্তা অবরোধ করে। এসময় তারা যুবলীগের কেন্দ্রীয় সদস্য মোয়াজ্জেম হোসেনকে নবাবগঞ্জে অবাঞ্চিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করে।

নেতাদের অভিযোগ মোয়াজ্জেমের প্ররোচনায় ঢাকা জেলা যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক ত্যাগী নেতাদের বাইরে  রেখে অগণতান্ত্রিক উপায়ে আহবায়ক কমিটি ভেঙ্গে দিয়ে কোন সম্মেলন না করে পছন্দের লোক দিয়ে পকেট কমিটি করে।

যুবলীগ নেতা ফরহাদ কবীর বলেন, যাদেরকে নিয়ে নতুন কমিটি ঘোষণা করেছে তাদের কেউ যুবলীগের রাজনীতির সাথে জড়িত ছিল না। বিগত ২০০১ সনের জাতীয় নির্বাচনের পূর্বে  ঘোষিত কমিটির সভাপতি সারোয়ার হোসেন জাতীয় পার্টির সাথে ছিলেন এবং সাধারণ সম্পাদক নুরে আলম ছিলো যুবদলের কর্মী। তাদের সাথে উপজেলার ইউনিয়ন পর্যায়ের কোন নেতাকর্মীরও  যোগাযোগ নেই।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে প্রাথমিক শিক্ষায় বৈষম্য দূর হবে কবে

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন যে দল যখন ক্ষমতায় ছিল না, তখন যারা দলের জন্য শ্রম দিয়েছে তারা আজ বঞ্চিত। যারা দলের জন্য কোনো ত্যাগ স্বীকার করে নি, বা অন্য দল থেকে এসেছে তারাই কমিটিতে স্থান পেয়েছে।

আন্দোলন চলাকালে স্থানীয় সংসদ সদস্য ও গণপূর্ত ও গৃহায়ন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মান্নান খান আন্দোলনকারীদের একজনকে ফোন করে বলেন যে যে কমিটি করা হয়েছে তা তিনি এখনো আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দেন নি। সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান।

এ্যাডভোকেট মান্নান খান ফোনে কথা বলায় নেতা কর্মীরা সন্তোষ প্রকাশ করে। তবে তার এটাও বলে যে তাদের আন্দোলন থেমে যায় নি; তারা ত্যাগী নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত করে চুড়ান্ত আনুষ্ঠানিক ঘোষণা না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। এবং তারা প্রত্যাশা করেন স্থানীয় সংসদ সদস্য সঠিক সিদ্ধান্ত দেবেন।

উল্লেখ্য গত ১৩ বছরে তিনবার আহ্বায়ক কমিটি পরিবর্তন হয়েছে। হঠাৎ কোন সম্মেলন না ডেকে গত ৪ ডিসেম্বর  দলে ভাসমানদের নিয়ে নবাবগঞ্জ উপজেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়।

অন্য খবর  মুকসুদপুর গার্লসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত

আন্দোলনের কিছু দৃশ্য:

যুবলীগ, Nawabgonj

যুবলীগ, Nawabgonj

বক্তব্য রাখছেন যুবলীগের যুগ্ম-আহবায়ক ফরহাদ কবীর, পেছনে আছেন নবাবগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান শেখ হান্নান উদ্দিন

 

যুবলীগ, Nawabgonj

যুবলীগ, Nawabgonj

মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়

 

যুবলীগ, Nawabgonj

মোয়াজ্জেম হোসেনের কুশপুত্তুলিকা দাহ্য করা হচ্ছে

এসময় বক্তব্য রাখেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহীম খলিল, প্রচার সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হান্নান উদ্দিন, আজহার উদ্দিন কাজল, যুবলীগের যুগ্ম-আহবায়ক ফরহাদ কবীর, শাহীন খান, মোশারফ মোল্লা, আব্দুল কুদ্দুস, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান রনি ঢাকা জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক খন্দকার মাহবুব ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সোহেল আহমেদসহ ১৪টি ইউনিয়নের যুবলীগ নেতাকর্মীরা।

আপনার মতামত দিন